পুরো ম্যাচে স্পষ্ট প্রভাব ছিল বার্সেলোনার

0 9,766

আবারও গোলশূন্য ড্র বার্সেলোনার…

হঠাৎ কী হলো বার্সেলোনার? টানা তিন ম্যাচ কোনো গোল করতেই যেন ভুলে গেলো জাভি হার্নান্দেজের শিষ্যরা! স্প্যানিশ কোপা ডেল রে সেমিফাইনালের ফিরতি লেগে নিজেদের মাঠেই রিয়ালের কাছে ০-৪ গোলে হার দিয়ে শুরু। এরপর লা লিগায় টানা দুই ম্যাচ কোনো গোলের দেখা পাচ্ছে না তারা।

আগের ম্যাচে জিরোনার সঙ্গে গোলশূন্য ড্র করার পর রোববার রাতেও গোলশূন্য করেছে বার্সা। এবার প্রতিপক্ষ ছিল গেটাফে।

পুরো ম্যাচে স্পষ্ট প্রভাব ছিল বার্সেলোনার। ৬৬ ভাগ বল দখলে ছিলো বার্সার। গেটাফের ছিলো ৩৪ ভাগ বল। গেটাফের জাল লক্ষ্যে ১৫টি শট নিয়েছিলো রবার্ট লেওয়ানডস্কি, রাফিনহা, আনসু ফাতিরা। গোললক্ষ্যে রাখতে পেরেছিলো মাত্র ৩টি। কিন্তু একটিও গেটাফের জালে প্রবেশ করাতে পারেনি।

টানা দুটি ড্র’য়ের কারণে লা লিগায় রিয়াল মাদ্রিদের সঙ্গে বার্সার ব্যবধান ৪ পয়েন্ট কমে নেমে এল ১১ পয়েন্টে। মৌসুমে এখনও ৯টি করে ম্যাচ বাকি দুই দলর। ২৯ ম্যাচ শেষে বার্সার পয়েন্ট এখন ৭৩। সমান ম্যাচে রিয়ালের পয়েন্ট ৬২। ৬০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। যারা রোববার রাতে আলমেরিয়াকে হারিয়েছে ২-১ গোলের ব্যবধানে।

২৫তম মিনিটেই বার্সা দারুণ একে সুযোগ পেয়েছিলো লিড নেয়ার। ডান পাশ থেকে বল নিয়ে এগিয়ে এসে দুর্দান্ত এক শট নিয়েছিলেন রাফিনহা; কিন্তু ব্রাজিলিয়ান এই উইঙ্গার দেখলেন, তার শটটি চলে পাশের পোস্ট ঘেঁষে। প্রায় একই সময়ে আরও একটি দারুন সুযোগ পেয়েছিলেন আলেজান্দ্রো বালদে। কিন্তু তার শটটি পোস্ট লেগে ফিরে আসে।

দলের দুই গুরুত্বপূর্ণ খেলোয়াড়ই ইনজুরিতে বার্সার। পেদ্রি এবং উসমান ডেম্বেলে। যে দু’জন মৌসুমের প্রথম থেকেই বার্সেলোনার আক্রমণের প্রাণ। তাদের দু’জনের অনুপস্থিতিতে বলের দখল নিয়ন্ত্রনে রাখলেও গোল করার মত কার্যকর আক্রমণ ছিল না বার্সার।

দ্বিতীয়ার্ধে রাবার্ট লেওয়ানডস্কির দারুণ একটি হেডকে ফিরিয়ে দেন গেটাফে গোলরক্ষক ডেভিড সোরিনা। একই সঙ্গে রাফিনহার দারুণ একটি শটও ফিরিয়ে দেন তিনি।

 

৮৭ মিনিটে গেটাফে প্রায় ৩ পয়েন্ট নিশ্চিত করে ফেলেছিলো। বোরজা মায়োরাল একেবারে পোস্টের সামনে বল পেয়ে গিয়েছিলেন। কিন্তু দারুণ সুযোগটা তিনি মিস করেন। তাার শটটি একবারে বার ঘেঁষে উপর দিয়ে চলে যায় বাইরে। আগামী রোববার বার্সেলোনা মুখোমুখি হবে অ্যাটলেটিকো মাদ্রিদের।

 

আইএইচএস/জেআইএম jn

Leave A Reply

Your email address will not be published.