হালান্ডের গোল রেকর্ড, আর্সেনালকে পেছনে ফেলে শীর্ষে ম্যানসিটি

0 11,432

 

আগের ম্যাচে ম্যানসিটির কাছে হেরে যাওয়ার পরই প্রায় নিশ্চিত হয়ে যায়, আর্সেনালের এবারের প্রিমিয়ার লিগ শিরোপা জয়ের সম্ভাবনা শেষ। যদি না অতিপ্রাকৃত কিছু না ঘটে যায়! ম্যানসিটি যদি একটি-দুটি ম্যাচে হোঁচট খেয়ে যায়, তাহলে আর্সেনালের ভাগ্যের সিকে ছিঁড়তে পারে।

কিন্তু সে সম্ভাবনা আপাতত দেখা যাচ্ছে না। কারণ, রোববার রাতেই ফুলহ্যামের মাঠে গিয়ে ২-১ ব্যবধানে জয় তুলে নিয়ে এসেছে পেপ গার্দিওলার শিষ্যরা। এই এক জয়েই আর্সেনালকে পেছনে ফেলে শীর্ষে উঠে গেছে ম্যানসিটি।

৩২ ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে এখন শীর্ষে থাকা দলটির নাম ম্যানচেস্টার সিটি। তাদের চেয়ে এক ম্যাচ বেশি খেলেছে আর্সেনাল। পয়েন্ট ৭৫। ৩৩তম ম্যাচ জিতলে গানারদের সঙ্গে সিটির ব্যবধান বেড়ে যাবে ৪ পয়েন্টের।

ম্যানসিটির আর্লিং হালান্ড করেছেন গোলের রেকর্ড। সিটির হয়ে অন্য গোলটি করেছেন আর্জেন্টাইন তারকা হুলিয়ান আলভারেজ। ফুলহ্যামের হয়ে একটি গোল করেন কার্লোস ভিনিসিয়ুস।

ফেব্রুয়ারির পর এই প্রথম প্রিমিয়ার লিগ পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে আসলো ম্যানসিটি। লিগে এখনও তাদের ৬টি ম্যাচ বাকি। আর্সেনালের বাকি রয়েছে ৫ ম্যাচ।

ম্যাচের তৃতীয় মিনিটেই পেনাল্টি পেয়ে যায় ম্যানসিটি। স্পট কিক থেকে গোল করেন আরলিং হালান্ড। এই এক গোলেই রেকর্ডের পাতায় আরও একবার নাম লিখে নিলেন তিনি। প্রিমিয়ার লিগের অভিষেক মৌসুমেই ৩৪তম গোল করে অ্যালান শিয়েরার এবং অ্যান্ডি কোলের সঙ্গে নাম লিখে ফেললেন তিনি।

প্রিমিয়ার লিগের এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড ছিল শিয়েরার এবং কোলের দখলে। যদিও তাদের সময় ছিল ৪২ ম্যাচের লিগ। হালান্ড খেলবেন ৩৮ ম্যাচের লিগ। ৩৮ ম্যাচের লিগে আগেই মোহাম্মদ সালাহর সর্বোচ্চ ৩২ গোলের রেকর্ড ভেঙে এসেছেন হালান্ড।

তবে ৩ মিনিটে হালান্ডের গোলে ম্যানসিটি এগিয়ে গেলেও ১৫তম মিনিটে সমতায় ফিরে আসে ফুলহ্যাম। কার্লোস ভিনিসিয়ুস গোল করেন এ সময়। তবে, ৩৬তম মিনিটে হুলিয়ান আলভারেজ গোল করে ম্যানসিটির জয় নিশ্চিত করেন। দ্বিতীয়ার্ধে গিয়ে সিটি আর কোনো গোল করতে পারেনি। যার ফলে ২-১ গোলেই সন্তুষ্ট থাকতে হয় তাদেরকে।

 

আইএইচএস/jn24

Leave A Reply

Your email address will not be published.