দু’চাকায় দুই পার্বত্য জেলা বান্দরবান ও রাঙামাটি ভ্রমন করলেন পতেঙ্গার ইসমাঈল হোসেন নয়ন

15 42,711

চট্টগ্রাম নগরীর পতেঙ্গার তরুন ইসমাইল হোসেন নয়ন স্বপ্ন তার দু’চাকায় ঘুরে দেখবে পুরো বাংলাদেশ। তারই ধারাবাহিকতা হিসেবে দুই পার্বত্য জেলা বান্দরবান ও রাঙামাটি প্যাডেলিং করে পাড়ি দিলেন এই তরুণ এবং তার টিমের সদস্যরা।

 

১২ই জুলাই ভোর ৬ঃ৩০ মিনিটে পতেঙ্গা থেকে বান্দরবানের উদ্দেশ্যে যাত্রা শুরু করেন insects of Nature এর এডমিন ইসমাইল হোসেন নয়ন এবং তার টিমের ইফতেখার সাগর, মাহির অভি ও হাসান পিয়াল। তারা সবাই পতেঙ্গা সাইক্লিস্ট চিটাগং এর সদস্য। তাদের বান্দরবান পৌছাতে সময় লাগে সাড়ে ৪ ঘন্টা। প্রথম দিন বান্দরবানের বিভিন্ন পর্যটন স্পট ঘুরে রাত কাটায় বান্দরবান সদরের একটি আবাসিক হোটেলে।

Nilachol, Bandarban

 

পরেরদিন ভোরেই যাত্রা শুরু করেন রাঙামাটির কাপ্তাই এর উদ্দেশ্যে তারা কাপ্তাই উপজেলায় সকাল ১০ টায় পৌছে যান এবং পর্যটন স্পট ঘুরাঘুরি করে দুপুর ২ টার সময় যাত্রা শুরু করে চট্টগ্রাম পতেঙ্গার উদ্দেশ্যে তারা চট্টগ্রাম পতেঙ্গায় এসে পৌঁছান সন্ধ্যা ৬ টা ৩০ মিনিটে।

Kaptai, Rangamati

 

দুই পার্বত্য জেলা রাইড দেওয়ার পর Insects of Nature এর এডমিন ইসমাইল হোসেন নয়ন বলেন, বাংলাদেশে তরুনদের মাঝে সাইক্লিং খুব জনপ্রিয় হতে শুরু করেছে। বাংলাদেশের ক্রীড়া মন্ত্রণালয়ের সুদৃষ্টি পড়লে ক্রিকেট ফুটবলের মতোও সাইক্লিং-এ বিশ্বের বুকে বাংলাদেশের তরুণেরা প্রতিনিধিত্ব করতে পারবে। আমরা তো শখের বসে ঘুরাঘুরির জন্য সাইক্লিং করি অনেকে সাইক্লিং কে পেশা হিসেবে নিয়েছেন তাদের ইচ্ছে বাংলাদেশের হয়ে বিশ্বের বুকে প্রতিনিধিত্ব করা। সাইক্লিং করার উপকারিতার অভাব নেই বৈজ্ঞানিকভাবে তার প্রমাণ মিলেছে তাই সবাইকে আমিও সাইক্লিং করার জন্য উদ্ধুদ্ধ করবো। একটি সুস্থ স্বাস্থ্যবান জাতি গঠনে সাইক্লিং এর গুরুত্ব অপরিসীম। “চলো ঘুরে দেখি দূর দিগন্ত, সৃষ্টিকর্তার সৃষ্টি আছে যতো”

15 Comments
  1. Dr. Ajit Barua says

    পেশি শক্তিশালী করে- সাইক্লিং শুধু পায়ের ব্যায়াম নয়। নিয়মিত সাইকেল চালালে আমাদের শরীরের প্রতিটি পেশিতে চাপ পড়ে, ফলে পেশি সুগঠিত ও শক্তিশালী হতে সাহায্য করে। হৃদরোগের ঝুঁকি কমে- সাইক্লিং আমাদের হার্ট, ফুসফুস এবং রক্তচাপের কার্যক্রম স্বাভাবিক রাখে। আর এভাবে হৃদযন্ত্র সুস্থ থাকে এবং বিভিন্ন রোগের ঝুঁকি হ্রাস পায়।

  2. dr. Samiya Jahan says

    সাইকেল চালালে HDL বা ভালো কোলেস্টেরলের মাত্রা বাড়িয়ে LDL বা খারাপ কোলেস্টেরলের মাত্রা কমাতে সাহায্য করে।

  3. Misbah says

    Congress bro

  4. Pervez Chy says

    Proud of u Bro

  5. Pervez Chy says

    Proud of u Brother… Noyon Go ahead

  6. Arfat Hossain says

    সাইকেল চালানোর ক্ষেত্রে গুরুত্বপূর্ণ হলো সঠিক বাইক নির্বাচন। সিটের উচ্চতা, হ্যান্ডেলবার, পেডাল, ক্লিটসের অ্যালাইমেন্ট যেন প্রত্যেক ব্যক্তির শরীরের মাপ অনুযায়ী আরামদায়ক হয়; সাইকেল চালানোর আগে অবশ্যই ওয়ার্মআপ এক্সারসাইজ করে নিতে হবে, যা আমাদের সাইকেল চালানো থেকে সৃষ্ট আঘাত থেকে রক্ষা করবে; আঘাত অথবা অসুস্থতাজনিত কারণে সঠিক ফিটনেসে ফিরে আসতে চাইলে পর্যায়ক্রমে গতি বাড়ানো যেতে পারে; সাইকেল চালানোর নির্ধারিত লেন ব্যবহার করুন, ট্রাফিক আইন মেনে চলুন; অবশ্যই হেলমেট ব্যবহার করবেন; সম্ভব হলে প্রতিদিন সাইকেল চালানো ভালো, অল্প কিছু সময় হলেও; একটু বিরতি দিন যদি ব্যথা অনুভূত হয় কিংবা মাংসপেশি ফুলে যায় বা অবসন্ন লাগে; যদি আপনি ফিটনেসের জন্য সাইকেল চালান, সপ্তাহে এক দিন সাইকেল চালানো থেকে পুরো বিশ্রাম নিন; যদি কোনো আঘাত থাকে তবে পুরোপুরি সেরে না ওঠা পর্যন্ত সাইকেল চালানো থেকে বিরত থাকবেন; যাঁদের শারীরিক কোনো সমস্যা আছে, তাঁদের বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া সাপেক্ষে সাইকেল চালানো উচিত; ব্যস্ত রাস্তায় অথবা খারাপ আবহাওয়ায় যথেষ্ট সতর্কতার সঙ্গে সাইকেল চালাতে হবে; উজ্জ্বল রঙের হেলমেট পরুন।

  7. Rafi Mahmud says

    Riding a bike is healthy, fun and a low-impact form of exercise for all ages.

  8. john kim says

    Cycling is easy to fit into your daily routine by riding to the shops, park, school or work.

    1. Ismail Hossain Noyon says

      Thank you Orbitnews24…

  9. Paramanik Mim says

    Congrats Dst

  10. Jahid shovo says

    Best Of luck Mama for your Next Project..

  11. Raihan Sufi says

    hey.. Noyon bhai Sera tmiiii

  12. Rikta Riku says

    Congrats… Noyon .. Jaiga Golo Ghurechi ami kichudin agee

  13. NazrulKhan Rohan says

    Go Ahead Bro

  14. Ismail Hossain Noyon says

    Thank You Orbitnews24.com…..

Leave A Reply

Your email address will not be published.