ইনজুরিতে মেসি, বিশ্বকাপে খেলা কতটা শঙ্কার!

0 27,174

হঠাৎই ইনজুরিতে পড়ে গেলেন লিওনেল মেসি। গোড়ালির সঙ্গে মাংশপেশির যে শিরা (অ্যাকিলিস টেন্ডন), তাতে টান লেগেছে মেসির। যে কারণে গত রোববার ফরাসি লিগে পিএসজির হয়ে লরিয়েন্তের বিপক্ষে মাঠে নামেননি তিনি।

বিশ্বকাপের দুই সপ্তাহেরও কম সময় বাকি। এর মধ্যে হঠাৎ মেসির ইনজুরিতে পড়ে যাওয়ার কারণে শঙ্কা তৈরি হয়েছে তাকে ঘিরে। তার ইনজুরি কতটা গুরুতর? বিশ্বকাপে কী খেলতে পারবেন তিনি? এসব প্রশ্নই এখন সবচেয়ে বেশি উদিত হচ্ছে।

৩৫ বছর বয়সী লিওনেল মেসি এরই মধ্যে জানিয়ে দিয়েছেন, এটাই তার শেষ বিশ্বকাপ। কাতারে সৌদি আরবের বিপক্ষে ২২ নভেম্বর যখন প্রথম ম্যাচ খেলতে নামবে আর্জেন্টিনা, তখন সেটা হয়ে যাবে মেসির জন্য পঞ্চম বিশ্বকাপ আসর। কিন্তু ইনজুরি যেভাবে ঘিরে ধরলো তাতে প্রথম ম্যাচে মাঠে নামতে পারবেন কি না বিশ্বসেরা এই তারকা ফুটবলার, তা নিয়েই সংশয় তৈরি হয়েছে।

তবে পিএসজির ওয়েবসাইটে প্রকাশ হওয়া এক বিবৃতিতে বলেছে, ‘মেসির অ্যাকিলিস টেন্ডন হালকা স্ফীত দেখা যাচ্ছে। আশা করা যাচ্ছে, আগামী সপ্তাহেই অনুশীলনে নামতে পারবেন তিনি।’

বিশ্বকাপের মত একটি টুর্নামেন্টের আগে ফুটবলারদের এখন সবচেয়ে বড় ভয়- ইনজুরি। কোনো কারণে ইনজুরিতে পড়লে আর বিশ্বকাপই খেলা হবে না। এরই মধ্যে ফ্রান্স তাদের সেরা দুই ফুটবলারকে হারিয়েছে। এনগোলা কন্তে এবং পল পগবা ইনজুরির কারণে ছিটকে গেছেন বিশ্বকাপ থেকে। ব্রাজিল স্কোয়াড ঘোষণার আগেই ছিটকে যান কৌতিনহো।

সুতরাং, মেসির এই ইনজুরি আর্জেন্টিনা সমর্থকদের মনে শঙ্কার বীজ বপন করেছে বৈকি! পিএসজির শুধুমাত্র মেসিই নয় কেইলর নাভাস, প্রেসনেল কিম্বাপ্পে এবং ফ্যাবিয়ান রুইজও ইনজুরিতে পড়ে গত রোববারের ম্যাচ খেলতে পারেননি।

পিএসজি কোচ ক্রিস্টোফে গ্যালতিয়ের আশা করছেন, ১৩ নভেম্বর বিশ্বকাপের আগে শেষ ম্যাচে অক্সিয়েরের বিপক্ষে মাঠে নামতে পারবেন মেসি। আর্জেন্টিনা এরই মধ্যে ডি মারিয়া এবং পাওলো দিবালার ইনজুরি নিয়ে শঙ্কায়। এরমধ্যে মেসির হালকা ইনজুরি আরও বেশি শঙ্কা বাড়িয়ে দিয়েছে আর্জেন্টাইন শিবিরে।

আইএইচএস/JN

Leave A Reply

Your email address will not be published.