ফাঁদে পড়ল পিএসজি, চুক্তি আরও বাড়ল নেইমারের!

২০১৭ সালে রেকর্ড ট্রান্সফার ফি’তে বার্সেলোনা থেকে পিএসজিতে থিতু হয়েছিলেন নেইমার। পারিশ্রমিকও দেয়া হয়েছিল মোটা অঙ্কের। উদ্দেশ্য ছিল তার হাত ধরে অধরা চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা ঘরে তুলবে প্যারিসের জায়ান্টরা। কিন্তু পাঁচ বছর পেরিয়ে গেলেও সেই স্বপ্ন অধরাই থেকে গেছে দশ বারের লিগ ওয়ান চ্যাম্পিয়নদের। ইনজুরি আর বাজে ফর্মের কারণে দলের আস্থা ধরে রাখতে পারেননি ব্রাজিলিয়ান এ তারকা।

0 12,936

এছাড়া লিওনেল মেসি এবং এমবাপ্পের কারণে লাইমলাইটেও নেই তিনি। সংবাদমাধ্যমে গুঞ্জন চলছিল, এই গ্রীষ্মেই তাকে বিক্রি করে দিতে চায় পিএসজি। শুরুর দিকে ক্লাব ছাড়তে না চাইলেও কদিন ধরে এটাও শোনা যাচ্ছিল, এবার নেইমারও রাজি প্যারিস ত্যাগে। এদিকে, দল ছাড়ার গুঞ্জনের মধ্যেই আগামী ২০২৭ সাল পর্যন্ত চুক্তি বেড়েছে তার।

দল চাচ্ছে বেচে দিতে, তারপরও চুক্তি নবায়ন? ফরাসি সংবাদমাধ্যম লেকুইপের প্রতিবেদনে আপাতত তেমনটাই মনে হচ্ছে। কারণ নেইমারের সঙ্গে পিএসজির সবশেষ চুক্তির একটি শর্ত ব্রাজিলিয়ানের পক্ষে কাজ করছে।

দেড় বছর আগে নেইমার যখন ২০২৫ সাল পর্যন্ত চুক্তি নবায়ন করেন, তখন সেই চুক্তিপত্রে শর্ত ছিল, ২০২২ সাল পর্যন্ত চুক্তির মেয়াদ পূর্ণ হওয়ার পর স্বয়ংক্রিয়ভাবে পিএসজিতে তার মেয়াদ আরও দুই বছর বাড়বে। অর্থাৎ চুক্তি বেড়ে ২০২৭ সাল পর্যন্ত নবায়ন হয়ে যাবে। আর এ শর্ত কার্যকর হয়েছে গত ১ জুলাই থেকে। নিশ্চিতভাবে, এতে অস্বস্তি আরও বাড়বে পিএসজির।

এদিকে, পিএসজিতে নেইমারের নতুন চুক্তি চালু হয়ে যাওয়ায় অন্য ক্লাবগুলোর এখন তাকে দলে ভেড়ানো কঠিন হবে। কারণ নেইমারের বাৎসরিক বেতন এখন ৩ কোটি ইউরো। এই বেতনে তাকে খুব কম ক্লাবই দলে ভেড়াতে পারবে। যদিও ম্যানচেস্টার ইউনাইটেড এমনকী চেলসি নেইমারকে কিনতে পারে বলে গুঞ্জন ছিল।

চলতি মৌসুমে এমবাপ্পের সঙ্গে নতুন করে চুক্তি করার পর থেকেই নেইমারের দল বদলের কথা চাউর হয়। বলা হয়, পিএসজি আর এই ব্রাজিলিয়ানকে দলে চায় না। সপ্তাহ দেড়েক আগে ক্লাবটির সভাপতি নাসের আল খেলাইফিও ইঙ্গিত দেন এই খেলোয়াড়কে বিক্রির। খেলাইফি জানিয়েছিলেন তার দলের এখন বিনয়ী খেলোয়াড় চাই, যে খেলাটার প্রতি নিবেদিত। ফরাসি সংবাদমাধ্যমের দাবি, এই উক্তি তিনি নেইমারের দিকেই ইঙ্গিত দিয়ে করেছেন। ভালো প্রস্তাব পেলে কিছু লোকসান গুনে হলেও এই তারকাকে বিক্রি করতে চায় ক্লাব।

যদিও নেইমারকে ছাড়তে চান এমন কথা সরাসরি বলেননি খেলাইফি। তবে তার কথায় রয়ে গেছে ধোঁয়াশা। নেইমারের বিষয়ে প্রশ্নের জবাবে খেলাইফি বলেন, গ্রীষ্মে নেইমারের সম্ভাব্য দলবদল? আপনাদের শুধু এতটুকুই বলতে পারি যে আমরা সব খেলোয়াড়ের কাছে এটাই চাই যাতে তারা এই মৌসুমে যেমন খেলেছে, তার চেয়ে বেশি উজাড় করে দিয়ে খেলে। সবাইকে শতভাগ দিতে হবে।

ক্লাব সভাপতির এমন কথায় অসন্তুষ্ট নেইমার এখন নিজেই ক্লাব ছাড়তে চান বলে জানিয়েছে আরএমসি স্পোর্ত। ফরাসি রেডিও মাধ্যমটি জানিয়েছে, কাছের মানুষের কাছে নেইমার কয়েকবারই বলেছেন, একটা ক্লাবে ভালো করতে হলে তার ‘ক্লাব তাকে ভালোবাসে, তাকে চায়’—এই অনুভূতিটা দরকার। কিন্তু পিএসজিতে তো সেটা নেইমার পাচ্ছেন না।

এছাড়া চোটের সঙ্গে লড়াই করে গত মৌসুমে যে নেইমার নিজের সেরা পারফরম্যান্স দিতে পারেননি সেটা তো নিজেরই ভালো জানা। গত মৌসুমে সব মিলিয়ে ২৮ ম্যাচ খেলে তিনি গোলের দেখা পেয়েছেন মাত্র ১৩টি।

Leave A Reply

Your email address will not be published.