সাকিবের অনুপস্থিতিতে তরুণদের সামনে বড় সুযোগ

দলে সাকিব আল হাসানের মতো বিশ্বসেরা অলরাউন্ডার না থাকা অপূরণীয় ক্ষতি। তবে তরুণদের কাছে নিজেদের প্রমাণের এটি বড় সুযোগ বলছেন প্রধান কোচ রাসেল ডমিঙ্গো।

0 7,872

বাউন্সি আর সিমিং কন্ডিশনের বিবেচনায় তিন পেসারের ওপর ভরসা রাখছে টিম ম্যানজমেন্ট। সঙ্গে থাকবে এক স্পিনার- এমন আভাস টিম ম্যানেজমেন্টের।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপ নখদন্তহীন পারফরম্যান্স, ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে বিধ্বস্ত বাংলাদেশ। আর সাদা পোশাকে বছরজুড়ে খেলা ৭ ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে মাত্র একটি মাত্র জয়। সমালোচনায় বিপর্যস্ত টাইগাররা। নতুন বছরে নতুন চ্যালেঞ্জ নিয়ে বৈরী কন্ডিশনে মাঠে নামছে মুমিনুলরা।

নিউজিল্যান্ডের মাটি বাংলাদেশের জন্য অপয়া। কোনো ফরম্যাটে একটা জয়ও নেই টাইগারদের। তার মাঝে লাল বলে দলে সিনিয়র বলতে মুমিনুল আর মুশফিক। শেষ মুহূর্তে নিজের নাম সরিয়ে নিয়েছেন অলরাউন্ডার সাকিব আল হাসান। যাকে নিয়ে আক্ষেপ প্রধান কোচের। তবে এ কারণে তিনি সুযোগ দেখছেন তরুণদের।


এ সম্পর্কে রাসেল ডমিঙ্গো বলেন, ‘এটা বলার অপেক্ষা রাখে না যে সাকিবের না থাকা দলের জন্য কত বড় ক্ষতি। তাকে পেলে ব্যাটিং-বোলিং উভয় দিক থেকে দল সুবিধা পায়। কিন্তু তার না থাকাটাও মেনে নিতে হচ্ছে। যেহেতু সে ছুটিতে আছে। তবে দেখুন, দলে বেশ কয়েকজন নতুন ক্রিকেটার যুক্ত করা হয়েছে। আমি মনে করি তাদের জন্য বড় সুযোগ এটি। তরুণরাও যে সক্ষম তা এখানে প্রমাণ করতে হবে।’

সাকিবের পাশাপাশি নেই আরেক সিনিয়র ক্রিকেটার তামিম ইকবাল। ওপেনিংয়ে তার ঘাটতি এখনো পুষিয়ে উঠতে পারছে না বাংলাদেশ। তাছাড়া সাদা পোশাককে বিদায় জানিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। একাদশ সাজাতে বেশ কঠিন পরীক্ষায়ই পড়তে হচ্ছে টিম ম্যানেজমেন্টকে। ব্যাটিং ইউনিটে ওপেনিংয়ে ভরসা সাদমানের সঙ্গে তরুণ ক্রিকেটার মাহমুদুল হাসান জয়কে দেখা যেতে পারে।

Leave A Reply

Your email address will not be published.