নিউমার্কেটে নিহতের দুদিন পর বিএনপির শোক!

নিউমার্কেট এলাকায় শিক্ষার্থী-ব্যবসায়ীদের মাঝে টানা দুদিন দফায় দফায় সংঘর্ষে দুজন নিহত ও আহতের ঘটনায় গভীর শোক ও সমবেদনা জানিয়েছে বিএনপি। যদিও ঘটনার দুদিন পার হওয়ার পর দলটির পক্ষ থেকে এই শোকবার্তা দেওয়া হলো।

0 18,201

শনিবার (২৩ এপ্রিল) গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির পক্ষ থেকে এই বার্তার বিষয়ে জানান দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সেখানে ঢাকা কলেজের শিক্ষার্থী ও নিউমার্কেটের দোকানকর্মীদের সংঘাতের মামলায় দলীয় নেতা মকবুল হোসেনকে গ্রেফতারের প্রতিবাদ এবং তার বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে আগামী মঙ্গলবার ঢাকাসহ সব মহানগরে বিক্ষোভ কর্মসূচিও ঘোষণা করা হয়।

এ সময় মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘এ ঘটনা প্রমাণ করেছে আইনশৃঙ্খলা কতটা নাজুক। পুলিশের উপস্থিতিতে মানুষ পিটিয়ে হত্যার ঘটনায় পুলিশ নিষ্ক্রিয় ভূমিকা পালন করেছে।’

অথচ হেলমেট বাহিনীদের না ধরে বিএনপির নেতাদের গ্রেফতার করা হয়েছে। পুলিশ নিজেদের ব্যর্থতা আড়াল করতেই বিএনপির ওপর দায় চাপাচ্ছে।


ফখরুল বলেন, ‘সরকারি ছত্রছায়ায় বহু বছর ধরেই নিউমার্কেট এলাকা অপরাধ জগতে পরিণত হয়েছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও সীমাহীন দুর্ভোগ থেকে জনগণের দৃষ্টি আড়াল করতে সরকার নিজেরাই নিউমার্কেট এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটিয়ে বিএনপিকে জড়াচ্ছে। আবারও প্রমাণিত হচ্ছে, ভয় দেখিয়ে হত্যা-খুন-মামলা করে ক্ষমতা চিরস্থায়ী করতে চায় বর্তমান সরকার।’

এ ঘটনায় দলীয়ভাবে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হবে বলেও জানান দলটির মহাসচিব। 

Leave A Reply

Your email address will not be published.