ব্যবসা থাকলেও, সাকিবের প্রায়োরিটি ক্রিকেটই

শ্রীলঙ্কা আর বাংলাদেশের কন্ডিশন একই রকম হলেও, টেস্ট সিরিজে এগিয়ে থাকবে টাইগাররাই। ঘরের মাঠের সুবিধা কাজে লাগাতে পারলে জয় পাওয়াও অসম্ভব নয় বলে মনে করেন সাকিব আল হাসান। ক্রিকেটের পাশাপাশি বিভিন্ন ব্যবসার সঙ্গে জড়িত থাকলেও, এখনো ক্রিকেটই নিজের প্রধান প্রায়োরিটি বলে জানালেন বিশ্বসেরা এই ওয়ানডে অলরাউন্ডার।

0 14,694

শুক্রবার (২২ এপ্রিল) বিকেলে রাজধানীর বনানীতে অবস্থিত নিজের একটি ব্যবসা প্রতিষ্ঠান উদ্বোধনের সময় এসব কথা জানান টাইগার অলরাউন্ডার।

মাঠে কিংবা মাঠের বাইরে, সব সময় আলোচনার শীর্ষেই থাকেন সাকিব আল হাসান । দক্ষিণ আফ্রিকা সিরিজের মাঝ থেকেই বাইরে ছিলেন ক্রিকেটের। লঙ্কানদের বিপক্ষে তাকে পাওয়া না পাওয়া নিয়ে দোটানায় ছিল খোদ ক্রিকেট বোর্ড।

কিন্তু টেস্ট সিরিজের আগে এক ঘণ্টার সিদ্ধান্তে প্রিমিয়ার লিগ খেলতে যুক্তরাষ্ট্র থেকে ঢাকায় চলে আসেন সাকিব। বড় মঞ্চে নামার আগে নিজেকে ঝালিয়ে নিতেই এ সিদ্ধান্ত ছিল তার। এবার আসরের মাঝেই চলে এসেছেন ব্যবসা সামলাতে। সমালোচকরা বলে থাকেন, এই অতিরিক্ত ব্যবসা প্রীতিই নাকি সর্বনাশ ডেকে আনছে সাকিবের ক্রিকেটিং ক্যারিয়ারে। যদিও, তা মানতে নারাজ অলরাউন্ডার।

গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে এ বিষয়ে তিনি বলেন, ‘আমার প্রথম প্রাধান্য সবসময় ক্রিকেট। এমন তো না একটা মানুষের ক্রিকেট খেলার পর আর কোনো সময় থাকে না। যখন খেলায় থাকি না তখন এগুলোতে সময় দেওয়া হয়। আপনারা খেয়াল করে দেখবেন, বেশ কিছু জায়গায় আমি জড়িত থাকলেও, কোনো জায়গায় আমি অফিস করি না। যোগ্যতাসম্পন্ন কিছু মানুষকে রাখা হয়, যারা দায়িত্ব পালন করেন। আমার ধারণা, বুদ্ধিমান মানুষেরা এটাই করে থাকেন। আমিও নিজেকে একটু হলেও বুদ্ধিমান ভাবি।’

যে জন্য এবারের আসা, সেটা নিয়েও কথা বলেছেন সাকিব। দলের সাম্প্রতিক ফর্ম আশানুরূপ না হলেও, টেস্ট দল নিয়ে আশাবাদী মিস্টার সেভেন্টি ফাইভ। ঘরের মাঠে লঙ্কানদের বিপক্ষে কন্ডিশনের সুবিধা খুব বেশি পাওয়া যাবে না জানা থাকলেও, ভালো না করার কারণ খুঁজে পাচ্ছেন না তিনি।

লঙ্কান  সিরিজের পরিকল্পনা নিয়ে সাকিব বলেন, ‘অবশ্যই প্রত্যাশা থাকবে ভালো করার। সিরিজটা অবশ্যই জেতার টার্গেট থাকবে আমাদের। যদিও শ্রীলঙ্কা বেশ ভালো দল। তবুও আমার মনে হয় আমাদের ভালো করার সম্ভাবনা খুব বেশি। যদিও আমাদের কন্ডিশন খুবই সিমিলার। তাও আমরা সিরিজ জয়ের আশা করছি।’

টেস্ট সিরিজ শুরুর আগে ডিপিএলে আরও তিনটি ম্যাচে খেলবেন সাকিব। লঙ্কানদের বিপক্ষে আগামী ১৫ মে চট্টগ্রামে, আর দ্বিতীয় ও শেষ টেস্ট ২৩ মে ঢাকায় অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

Leave A Reply

Your email address will not be published.