নিজের মতো করে খেলতে পারলে লিটন অবশ্যই সফল হবে: সাকিব

0 16,587

 

তিনি এবার আইপিএলে নেই। থাকলে লিটন দাসের সঙ্গে কলকাতা নাইট রাইডার্সের হয়ে একসাথে খেলতেন। হয়ত একরুম শেয়ার করতেন। টিম বাসে একসাথে যেতেন। একত্রে লাঞ্চ-ডিনার সারতেন। দেশের বাইরে আইপিএলকে ঘিরে একটা অন্যরকম রোমাঞ্চকর সময় কাটাতেন সকিব আর লিটন।

কিন্তু সাকিব নেই। কেকেআর শিবিরে একা লিটন। শুধু তার ভক্ত ও সমর্থকরা নন। গোটা বাংলাদেশ তাকিয়ে আছে এ স্টাইলিশ ব্যাটারের দিকে। অনেকেরই প্রত্যাশা সুযোগ পেলে লিটন ভাল করবেন। সফল হবেন। রান পাবেন। এর পক্ষে যুক্তি, লিটনের স্কিল, ব্যাটিং টেকনিক, উইকেটের চারিদিকে শটস খেলার দক্ষতা ও ক্ষমতা প্রচুর।

সুযোগ পেলে তার ব্যাট জ্বলে উঠতে পারে। তার সফল হবার সম্ভাবনা তাই অনেক বেশি। যিনি কেকেআরের হয়ে আগেও মাঠ মাতিয়েছেন। বল ও ব্যাট হাতে সমান দক্ষতা দেখিয়ে দল জেতানো নৈপুণ্য দেখিয়ে আলোচনার কেন্দ্রবিন্দু হয়েছেন, সেই সাকিব আল হাসনেরও বিশ্বাস, সুযোগ পেলে লিটন দাসের জ্বলে ওঠার সম্ভাবনা প্রচুর।

লিটনকে নিয়ে অনেক আশা সাকিবের। তিনি বিশ্বাস করেন, আইপিএলে সফল হওয়ার পর্যাপ্ত সামর্থ্য আছে লিটনের। শুধু জায়গামত নিজের সামর্থ্যের প্রয়োগ ঘটাতে পারলেই তার ব্যাট কথা বলবে।

 

সাকিব বলেন, ‘লিটন যদি লিটনের মতো করে খেলতে পারে তাহলে অবশ্যই সফল হবে।’

আজ সন্ধ্যায় বনানীতে মোহামেডান ক্রিকেট কমিটি চেয়ারম্যান মাসুদুজ্জামানের নতুন রেস্টুরেন্ট ‘ক্যাফে সাওপাওলোর’ উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত সাংবাদিকদের সাথে লিটনের আইপিএল ও আয়ারল্যান্ডের সাথে আগামী মে মাসে ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য তিন ম্যাচের ওয়ানডে সিরিজ প্রসঙ্গে কথা বলতে গিয়ে সাকিবকে প্রশ্ন করা হয়, আপনি কি লিটনকে কোন পরামর্শ বা টিপস দিয়েছেন?

সাকিবের জবাব, ‘কোনো পরামর্শ দেইনি। এ বিষয়ে কোনো কথাও হয়নি। তবে আমি নিশ্চিত লিটন এখন অনেক অভিজ্ঞ। ওখানে গিয়ে ওর যে অভিজ্ঞতা হবে, সেটি বিশ্বকাপে কাজে লাগবে। একই সঙ্গে ও যদি সুযোগ পায়, আমি চাইবো ও যেন উপভোগ করে, এটা চাপ হিসেবে না নিয়ে যদি উপভোগ করতে পারে, ওর মতো খেলতে পারে তাহলে সফল হবে।’

 

আইপিএল খেলতে যাননি। খেলা দেখছেন কি? এ প্রশ্নের জবাবে সাকিব বলে ওঠেন, ‘ঢাকা প্রিমিয়ার লিগ নিয়েই বেশি ব্যস্ত । আইপিএল দেখা হয়ে উঠছে না তেমন।’

আয়ারল্যান্ডের সঙ্গে ওয়ানডে সিরিজে আগেও ৩-০‘তে জয়ের রেকর্ড আছে বাংলাদেশের। সাকিবের আশা, সে ফলেরই পুনরাবৃত্তি ঘটানো। তাই মুখে এমন কথা, আগে তো ওদের সঙ্গে খেলেছি ওখানে ৩-০ তে জিতেছি আমরা। চেষ্টা থাকবে একই ফল করার জন্য। যদিও ভিন্ন কন্ডিশন, ইংল্যান্ডে খেলা হবে। যেভাবে আমরা ওয়ানডে খেলছি, ওভাবেই খেলতে চেষ্টা করবো।

আরআই/আইএইচএস/এমআরএম jn

Leave A Reply

Your email address will not be published.