ভারতকে সঙ্গে নিয়ে বিদায় আফগানিস্তানের, পাকিস্তান-শ্রীলঙ্কা ফাইনাল

0 12,743

সমীকরণ এমনই দাঁড়িয়েছিল, এশিয়া কাপের সবচেয়ে গুরুত্বপূর্ণ লড়াইয়ে পরিণত হয় পাকিস্তান আর আফগানিস্তানের ম্যাচটি। যে ম্যাচে আফগানিস্তান জিতলে হিসেব-নিকেশ জমে উঠতো পুরো টুর্নামেন্টের।

তখন সব দলের জন্যই উন্মুক্ত হয়ে যেতো লড়াই। সুযোগ থাকতো আফগানিস্তান, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা-চার দলেরই। দুই ম্যাচ জিতেও বাদ পড়ার সম্ভাবনা থাকতো শ্রীলঙ্কার। আবার এক ম্যাচ জিতলেও ফাইনালে চলে যেতে পারতো ভারত, পাকিস্তান কিংবা আফগানিস্তান।

সেই সব হিসেব-নিকেশ শেষ হয়ে গেলো পাকিস্তানের নাটকীয় জয়ে। শারজা ক্রিকেট স্টেডিয়ামে বুধবার রাতে রুদ্ধশ্বাস এক লড়াইয়ে আফগানিস্তানকে ১ উইকেটে হারিয়েছে পাকিস্তান।

এতে আফগানিস্তানের সঙ্গে কপাল পুড়েছে ভারতেরও। টানা দুই ম্যাচ হারা ভারত এই ম্যাচে তাকিয়ে ছিল আফগানিস্তানের জয়ের দিকে। সেটা না হওয়ায় আফগানদের সঙ্গে বিদায় হয়ে গেছে রোহিত শর্মার দলের।

পাকিস্তান আর শ্রীলঙ্কাই এখন খেলবে এশিয়া কাপের ফাইনাল। ১১ সেপ্টেম্বর দুবাইয়ে শিরোপা নির্ধারণী ম্যাচটি মাঠে গড়াবে।

তাহলে সুপার ফোর পর্বের বাকি দুই ম্যাচের কী হবে? আসলে এখন ভারত-আফগানিস্তান আর পাকিস্তান-শ্রীলঙ্কার মধ্যকার সুপার ফোরের দুটি ম্যাচের কোনো গুরুত্বই নেই।

যেহেতু দুই দলের বিদায় নিশ্চিত হয়ে গেছে। নির্ধারিত হয়ে গেছে দুই ফাইনালিস্টও। তাই সুপার ফোর পর্বের পরের দুটি ম্যাচ এখন কেবল আনুষ্ঠানিকতা।

এমএমআর/জেডএইচ/ Jago News

Leave A Reply

Your email address will not be published.