আইপিএলে দল না পাওয়ায় ভেঙে পড়েছেন সাকিব!

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট ও ওয়ানডেতে সাকিব আল হাসানকে রেখেই স্কোয়াড ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে হঠাৎ মানসিক ও শারীরিক বিপর্যস্ততার কথা জানিয়ে ক্রিকেট থেকে বিশ্রামের কথা জানান সাকিব।

0 9,678

প্রোটিয়া সফরে দলের সঙ্গেই থাকবেন এমনটা জানিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনকে। তবে ফের তার মত বদলানোয় অসন্তুষ্ট পাপন। তবে সাকিবকে দিতে চান পূর্ণ স্বাধীনতা। সেক্ষেত্রে টাইগার অলরাউন্ডারকে সব কিছু স্পষ্ট করতে হবে প্রথম থেকেই, কোনো সিরিজের মাঝখানে নয়। তবে মুখে এক কথা বলে, অন্যটা যাতে করতে না পারে সে জন্য তিনি সবকিছু চান লিখিত।

এ বিষয়ে পাপন বলেন, ‘সাকিব যাই করতে চায়, ওকে লিখিত দিতে হবে। কারণ আমাকে বলল খেলবে, সেটাতো আর থাকল না। জালাল ভাইকে বলেছে খেলবে না। আবার দেখা গেল খেলবে।’ এদিকে,

এদিকে, এরই মধ্যে এমন প্রশ্নও উঠছে আইপিএলে দল না পাওয়ায় কি ভেঙে পড়েছেন সাকিব? জনপ্রিয় ক্রিকেট লিগটির নিলামের আগে-পরে তার পারফরম্যান্স তেমন কিছুরই ইঙ্গিত করছে। বিপিএলে ফরচুন বরিশালের হয়ে নিলামের ঠিক আগের ৪ ম্যাচে তিনি করেন ১৮৯ রান, বল হাতে নেন ৮ উইকেট।

এবার চোখ বোলানো যাক আইপিএল নিলামের পরে সাকিবের পারফরম্যান্সের দিকে। নিলামের পরে তিনি এখন পর্যন্ত খেলেছেন ৭ ম্যাচ। ব্যাট হাতে মাত্র ৮২ রান করেন তিনি, বল হাতে আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি বাদে শিকার করেন ৮ উইকেট। আফগানিস্তানের বিপক্ষে তিন ওয়ানডেতে যথাক্রমে ১০, ২০ ও ৩০ রান করেন। টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ৫ ও দ্বিতীয় ম্যাচে ৯ রান করে আউট হন বিশ্বসেরা অলরাউন্ডার। অর্থাৎ আইপিএল নিলামের আগে ও পরে সাকিবের পারফরম্যান্সে আকাল-পাতাল তফাৎ।

এদিকে, সাকিবের ক্রিকেট গুরু নাজমুল আবেদীন ফাহিমও সম্প্রতি একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, প্রত্যাশা অনুযায়ী কোনো কিছু না পাওয়াটা মানসিকভাবে আঘাত করতেই পারে। আমরা জানি যে আইপিএল বিশ্বের সেরা একটি টুর্নামেন্ট। সেখানে পৃথিবীর সেরা খেলোয়াড়রা আসে। আমি যদি নিজেকে সেরা খেলোয়াড় মনে করি এবং নিজেকে যোগ্য মনে করি, এতোদিন ওখানে ছিলাম আমি। এখন যদি আমাকে ওখানে মূল্যায়ন করা হচ্ছে না, এটা আমাকে আঘাত করতেই পারে। 

Leave A Reply

Your email address will not be published.