আমার যাত্রা শেষ হয়ে যায়নি: রোনালদো

0 16,777

বয়সের কাঁটা ৩৭ পেরিয়ে গেছে গত ফেব্রুয়ারিতে। বয়সের ছাপ খেলার মাঠে পড়ুক বা না পড়ুক, এরই মধ্যে ক্লাব ফুটবলে ম্যানচেস্টার ইউনাইটেডের মূল একাদশে জায়গা হারিয়ে ফেলেছেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। তাকে শেষ দিকে বদলি হিসেবে নামান হেড কোচ এরিক টেন হাগ।

যে কারণে নিন্দুক-সমালোচক থেকে শুরু করে ভক্ত-সমর্থকরা পর্যন্ত চিন্তায় পড়ে গেছেন, তবে কি সময় ফুরিয়ে এসেছে পর্তুগিজ সুপারস্টারের? আর কি সেরা রূপে দেখা যাবে না পাঁচবারের ব্যালন ডি অর জয়ী এ তারকাকে? এ প্রশ্নের উত্তর দিয়েছেন খোদ রোনালদো।

চলতি বছর হতে যাওয়া কাতার বিশ্বকাপ তো বটেই, ২০২৪ সালের ইউরো কাপেও খেলার লক্ষ্য রয়েছে রোনালদোর। এখনই সময় শেষ হয়ে যায়নি জানিয়ে রোনালদো বলেছেন, ‘আমার জার্নিটা অনেক লম্বা। তবে এ সুযোগে সবাইকে জানিয়ে দিতে চাই, আমার যাত্রা শেষ হয়ে যায়নি।’

পর্তুগিজ ফুটবল ফেডারেশনের অনুষ্ঠানে হাজির হয়ে দলের অধিনায়ক আরও বলেন, ‘আমি এখনও অনুপ্রাণিত বোধ করি, আমার লক্ষ্য অনেক উঁচু। অনেক তরুণ খেলোয়াড়ের সঙ্গে আমি দলের বিবেচনায় আছি এবং এই বিশ্বকাপের সঙ্গে ২০২৪ সালে ইউরো কাপেও খেলতে চাই।’

এরই মধ্যে রোনালদোর পেশাদার ক্যারিয়ারের দুই দশক পূরণ হয়েছে। পর্তুগাল জাতীয় দলের হয়ে খেলে ফেলেছেন ১৮৯টি আন্তর্জাতিক ম্যাচ। তার যে লক্ষ্য, তাতে অচিরেই ম্যাচের ডাবল সেঞ্চুরি করে ফেলবেন রোনালদো।

এসএএস/এএসএম jn

Leave A Reply

Your email address will not be published.