নৈরাজ্য-ষড়যন্ত্র করে ক্ষমতা দখলের সুযোগ বাংলাদেশে নেই: কাদের

0 12,720

নির্বাচন ছাড়া সন্ত্রাস, নৈরাজ্য ও ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতা দখলের কোনো সুযোগ বাংলাদেশে নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, সংবিধান অনুযায়ী নির্বাচনের মাধ্যমে জনগণের ম্যান্ডেট নিয়েই ক্ষমতায় আসতে হবে। ক্ষমতায় আসতে এর ব্যত্যয় ঘটিয়ে বিকল্প কোনো পন্থা নেই, থাকবেও না।

মঙ্গলবার (৮ নভেম্বর) এক বিবৃতিতে বিএনপি নেতাদের মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন বক্তব্যের নিন্দা জানিয়ে তিনি এ মন্তব্য করেন।

দেশের মানুষ বিএনপির শীর্ষ নেতৃত্বের সরাসরি নির্দেশে পরিচালিত বিভীষিকাময় অগ্নিসন্ত্রাসের কথা ভুলে যায়নি উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি-জামায়াত শুধু বাংলাদেশে নয়, আন্তর্জাতিকভাবেও স্বীকৃত সন্ত্রাসী রাজনৈতিক শক্তি।

বিবৃতিতে তিনি বলেন, ২০১৩ সালে শীর্ষ যুদ্ধাপরাধীদের বিচারকার্য চলমান অবস্থায় ২০১৪ সালের জাতীয় নির্বাচন প্রতিরোধ করতে এবং ২০১৫ সালে খালেদা জিয়া কর্তৃক ঘোষিত তথাকথিত অবরোধ কর্মসূচির নামে বিএনপি-জামায়াতের সশস্ত্র সন্ত্রাসীরা সারাদেশে পেট্রোল বোমা ও অগ্নিসন্ত্রাসের মাধ্যমে নারকীয় হত্যাযজ্ঞ চালায়।

এ প্রসঙ্গে তিনি আরও বলেন, সে সময় সারাদেশে বিএনপি-জামায়াত পরিচালিত এই সন্ত্রাসী কর্মকাণ্ডে দেড় শতাধিক মানুষ নিহত হয়। যা দেশীয় ও আন্তর্জাতিক গণমাধ্যমে প্রকাশিত ও প্রচারিত হয়।

দেশবাসীকে স্মরণ করিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তখন বিএনপি নেত্রী খালেদা জিয়াসহ শীর্ষ নেতারা টেলিফোনে তাদের নেতাকর্মীদের নির্বিচারে মানুষ হত্যার নির্দেশনা দিচ্ছেন, এমন ফোনালাপও গণমাধ্যমে প্রচারিত হয়েছিল।

বিবৃতিতে তিনি বলেন, সারাদেশের বিবেকবান মানুষ যখন বিএনপি-জামায়াতের অগ্নিসন্ত্রাসের নারকীয় ঘটনার বিচার দাবি করছে তখন বিএনপি নেতারা নির্লজ্জভাবে অতীত অপকর্মের দায়ভার অস্বীকার করার হাস্যকর প্রচেষ্টা চালাচ্ছে।

এসইউজে/এমকেআর/এএসএম JN

Leave A Reply

Your email address will not be published.