শিরোপা জয়: মেয়েদের অভিনন্দন জানালেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী

সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতকে ১-০ গোলে হারিয়ে শিরোপা জিতেছে বাংলাদেশ। এ জয়ের পর গোলাম রব্বানী ছোটনের শিষ্যদের অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

0 8,773

বুধবার (২২ ডিসেম্বর) পৃথক পৃথক বার্তায় অভিনন্দন জানান রাষ্ট্রপতি ও  প্রধানমন্ত্রী।

সাফ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবলে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ায় বাংলাদেশ নারী ফুটবল দলের সকল সদস্য, কোচসহ টিম ম্যানেজমেন্টকে অভিনন্দন জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

অভিনন্দন বার্তায় রাষ্ট্রপতি বলেন, এ জয়ের মাধ্যমে অনূর্ধ্ব-১৯ নারী টিম বাংলাদেশকে বিশেষ মর্যাদা এনে দিয়েছে। এ জয়ের অনুপ্রেরণা নিয়ে বাংলাদেশের নারীরা আগামীতে ফুটবলে আরও এগিয়ে যেতে পারবেন বলে রাষ্ট্রপ্রধান আশা প্রকাশ করেন।

এদিকে সাফ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবলে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাও বাংলাদেশ নারী ফুটবল দলের সকল সদস্যকে অভিনন্দন জানান।

বুধবার (২২ ডিসেম্বর) ভারতের বিপক্ষে প্রথমার্ধ শেষে গোলশূন্য ছিল স্বাগতিক দল। দ্বিতীয়ার্ধে ভারতের জালে একবার বল জড়ালেও রেফারি তা বাতিল করে দেন। তবে ম্যাচের ১০ মিনিট বাকি থাকতে কাঙ্ক্ষিত সাফল্য পায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। প্রথমার্ধে গোল না পেলেও কমলাপুর স্টেডিয়ামে সবচেয়ে বেশি দাপট দেখিয়েছে বাংলাদেশই।
ম্যাচের ১৫ মিনিটের আগে একটি গোল পেয়েও যেতে পারত গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা। তবে গোললাইনের ওপর থেকে ভারতের গোলরক্ষক বল গ্লাভসে পুড়ে নিলে বঞ্চিত হয় বাংলাদেশ। প্রথমার্ধের বাকি সময়টায়ও ভারতের ওপর একের পর এক আক্রমণ করে মারিয়া মান্ডার দল, শুধু ভাগ্যই সহায় ছিল না লাল-সবুজের প্রতিনিধিদের।
 
বাংলাদেশের দাপট সত্ত্বেও ম্যাচের বয়স যতই বাড়ছিল ততই গোল না পাওয়ার শঙ্কা ঝেঁকে বসছিল। আগের ম্যাচে ভারতের বিপক্ষে যে গোলটি এসেছিল সেটি যে ম্যাচের প্রথম দিকে! তবে ম্যাচের ১৬ মিনিট বাকি থাকতে ভারতের জালভেদ করে স্বাগতিক দল। রেফারি সেই গোল বাতিল করে দেন। তাতে আশাহত হয় কমলাপুরের ঢল নামা বাংলাদেশি দর্শকরা। অবশেষে লাল-সবুজের প্রতিনিধিরা কাঙ্খিত গোলের দেখা পায়। ৮০ তম মিনিটে রিপার ব্যাক পাস থেকে আনাই মোগিনির দুর্দান্ত শট জালের ঠিকানা খুঁজে নেয়। ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হলে উল্লাসে মাতে মারিয়া মান্ডারা।
Leave A Reply

Your email address will not be published.