রিয়াল মাদ্রিদের ‘পঁয়ত্রিশের’ নায়ক বেনজেমা

রিয়াল মাদ্রিদের হয়ে রেকর্ড ৩৫তম লা লিগা জেতায় গুরুত্বপূর্ণ অবদান করিম বেনজেমার। এই ফ্রেঞ্চম্যানের পা থেকে এখন পর্যন্ত এসেছে ২৬ গোল। ১৪ গোল করে দ্বিতীয় অবস্থানে আছেন ভিনিসিয়াস জুনিয়র।

0 10,049

রোনালদো-পরবর্তী যুগে বলতে গেলে একাই রিয়াল মাদ্রিদের আক্রমণভাগের দায়িত্ব সামলে চলেছেন করিম বেনজেমা। তার মুনশিয়ানায় ৪ ম্যাচ হাতে রেখেই চলতি মৌসুমের শিরোপা ঘরে তুলেছে কার্লো আনচেলত্তির শিষ্যরা। শুধু যে লা লিগা তা নয়, চ্যাম্পিয়ন্স লিগেও সমান তালে ছুটছে বেনজেমার চমকপ্রদ পারফরম্যান্স।

লা লিগার চেয়েও ক্ষুরধার ফ্রেঞ্চম্যানের চ্যাম্পিয়ন্স লিগ পারফরম্যান্স। ১১ ম্যাচে মাদ্রিদের বনেদি জার্সিতে তার গোল সংখ্যা ১৪। এ ছাড়াও সুপার কোপায় দুই গোলসহ চলতি মৌসুমে মোট ৪২ গোল তার। অনন্য উচ্চতায় থাকা বেনজেমার ধারে কাছে নেই তার সতীর্থরা। যদিও ভিনিসিয়াস, অ্যাসেনসিও রদ্রিগোদেরও বেশ ভালো অবদান রিয়ালকে চ্যাম্পিয়ন করার পেছনে।

লিগে ভিনিসিয়াসের পা থেকে এসেছে ১৪ গোল। আর অ্যাসেনসিওর স্কোর ১০টি। যদিও বাকিরা স্পর্শ করতে পারেননি দুই অঙ্কের ফিগার। দলকে চ্যাম্পিয়ন করার পেছনে আক্রমণ ভাগের যেমন অবদান তেমনি গোলরক্ষক থিবো কর্তোয়ার ভূমিকাও অনস্বীকার্য। আর তাই লা লিগায় থিবো কর্তোয়ার ১৪ ম্যাচে ক্লিন শিট রাখার রেকর্ড বেশ ভালোভাবেই প্রভাব ফেলেছে ৩৫তম টাইটেল জেতার ক্ষেত্রে। চ্যাম্পিয়ন্স লিগ এবং অন্যান্য প্রতিযোগিতায়ও তার পারফরমেন্স লক্ষণীয়।

মৌসুমটা ঠিকঠাক না কাটলেও লা লিগার এই শিরোপা জিতে অনন্য এক রেকর্ড গড়েছেন দলটির ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্সেলো। বয়স ও ফর্ম, দুটোই তার পড়তির দিকে। তবে শেষবেলায় দারুণ কিছু পেয়ে গেছেন ব্রাজিলিয়ান ফুটবলার। লস ব্লাঙ্কোসদের হয়ে এখন তার রেকর্ড ২৪টি শিরোপা। মাদ্রিদের জার্সি গায়ে এমন অর্জন নেই অন্য কারও।

Leave A Reply

Your email address will not be published.