বায়ার্ন ধাঁধা মেলাতে পারলো না বার্সেলোনা…

0 12,808

দুর্দান্ত খেলেও সুযোগ মিসের কারণে বায়ার্ন মিউনিখের কাছে আরও একবার হারের হতাশায় ডুবতে হলো জাভি হার্নান্দেজের দলকে।

মঙ্গলবার রাতে ঘরের মাঠ অ্যালিয়েঞ্জ এরেনায় চ্যাম্পিয়নস লিগে ‘সি’ গ্রুপের ম্যাচে বার্সাকে ২-০ গোলে হারিয়েছে বায়ার্ন মিউনিখ।

এতে প্রথম কোচ হিসেবে চ্যাম্পিয়নস লিগে বার্সেলোনার বিপক্ষে প্রথম তিন ম্যাচে জয়ের কীর্তি গড়লেন জুলিয়ান নাগেলসমান। গত মৌসুমে গ্রুপপর্বে দুইবারই বায়ার্ন জিতেছিল ৩-০ গোলে।

তবে এবার বেশ আত্মবিশ্বাসী ছিল বার্সা। সব প্রতিযোগিতা মিলিয়ে সবশেষ ৫ ম্যাচে ২০ গোল করে বায়ার্নের বিপক্ষে খেলতে নেমেছিল জাভির দল। কিন্তু বায়ার্নের সামনে পড়ে যেন সব ভুলে গেলো।

ম্যাচে বল দখল থেকে শুরু করে শট-সবকিছুতেই এগিয়ে ছিল বার্সেলোনা। তবে আক্রমণগুলো কাজে লাগাতে পারেনি তারা। ৫৪ শতাংশ বল দখলে রেখে ১৮টি শট নেয় জাভির দল, যার মধ্যে ৪টি ছিল লক্ষ্যে। অন্যদিকে ১৩ শটের চারটি লক্ষ্যে রেখে দুটিতেই গোল আদায় করে নেয় বায়ার্ন।

ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলে বায়ার্ন। তবে গোলের দেখা পায়নি। বরং নবম মিনিটে এগিয়ে যেতে পারতো বার্সাই। রবার্ট লেভানডোস্কির নিচু শট কোনোমতে পা দিয়ে ঠেকিয়ে দেন বায়ার্ন গোলরক্ষক ম্যানুয়েল নয়ার।

অষ্টাদশ মিনিটে আবার সুযোগ আসে লেভানডোস্কির সামনে। কিন্তু নয়ারকে একা পেয়েও শট লক্ষ্যে রাখতে পারেননি তিনি। বুলেট গতির ভলি পোস্ট ঘেঁষে চলে যায় বাইরে।

দ্বিতীয়ার্ধে এসে ৪ মিনিটের ব্যবধানে জোড়া গোলে বার্সাকে স্তব্ধ করে দেয় বায়ার্ন। ৫০তম মিনিটে বায়ার্নের বদলি খেলোয়াড় লেয়ন গোরেটস্কার শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান মার্ক-আন্ড্রে টের স্টেগেন। সেই কর্নার থেকেই হেডে বায়ার্নকে এগিয়ে নেন লুকাস হার্নান্দেজ।

সেই রেশ কাটতে না কাটতেই আরও এক গোল হজম করে বার্সেলোনা। মুসিয়ালার পাস থেকে এবার জাল খুঁজে নেন লেরয় সানে। শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে বায়ার্ন।

‘ডি’ গ্রুপের ম্যাচে ঘরের মাঠে টটেনহ্যাম হটস্পারকে ২-০ গোলে হারিয়েছে স্পোর্টিং লিসবন। অন্য ম্যাচে মার্শেইয়ের বিপক্ষে ১-০ গোলে জিতেছে আনট্রাখট ফ্রাঙ্কফুর্ট।

এমএমআর/জেআইএম

Leave A Reply

Your email address will not be published.