দেশে দেশে করোনার তাণ্ডব, ফের বাড়ল মৃত্যু-শনাক্ত

বিশ্বের অধিকাংশ দেশে টিকাকরণের হার বেড়ে যাওয়ায় করোনা সংক্রমণ কিছুটা কমেছিল। মাঝে তা আবার লাগামহীন হয়ে পড়ে। গত দুদিনে করোনার তাণ্ডব খুব বেশি ওঠানামা করেনি। তবে আজ কিছুটা বেড়েছে শনাক্ত ও মৃতের সংখ্যা।

0 24

বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় মঙ্গলবার (১৪ ডিসেম্বর) সকাল ৯টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ৪ হাজার ৮১৩ জন। অন্যদিকে শনাক্ত হয়েছেন ৪ লাখ ৫৫ হাজার ৩৯ জন।

এর আগে বাংলাদেশ সময় সোমবার (১৩ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা যান আরও ৩ হাজার ৯৮৮ জন। অন্যদিকে শনাক্ত হন ৪ লাখ ৩২ হাজার ২২৮ জন।


রোববার (১২ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা যান আরও ৫ হাজার ৪২৫ জন। অন্যদিকে শনাক্ত হয়েছিলেন ৫ লাখ ২ হাজার ৩৮৯ জন।

শনিবার (১১ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা যান আরও ৭ হাজার ৬০২ জন। অন্যদিকে শনাক্ত হয়েছিলেন ৬ লাখ ৮ হাজার ২৫৪ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ২৭ কোটি ১০ লাখ ৫৩ হাজার ২১৭ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৩ লাখ ২৭ হাজার ৯১০ জনে। আর সুস্থ হয়েছেন ২৪ কোটি ৩৬ লাখ ৩৭ হাজার ৩৫৭ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ৫ কোটি ১০ লাখ ১৮ হাজার ২৮২ জন। মৃত্যু হয়েছে ৮ লাখ ১৯ হাজার ৩১৫ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৪৭ লাখ ৩ হাজার ৫০৮ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৭৫ হাজার ৬৪০ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ২১ লাখ ৯১ হাজার ৯৪৯ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ১৬ হাজার ৯৮০ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ১ কোটি ৮ লাখ ৭৩ হাজার ৪৬৮ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৪৬ হাজার ৪৭৭ জন।

পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১ কোটি ৪৬ হাজার ৪৫৪ জন। মারা গেছেন ২ লাখ ৯০ হাজার ৬০৪ জন।

আক্রান্তের তালিকায় তুরস্ক ষষ্ঠ, ফ্রান্স সপ্তম, জার্মানি অষ্টম, ইরান নবম এবং আর্জেন্টিনা দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশে অবস্থান দাঁড়িয়েছে ৩১তম।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯

 

sonoy news

Leave A Reply

Your email address will not be published.