মেসির জন্য প্রতি ম্যাচে ৩০০ জার্সি!

একটা সময় মনে করা হতো ক্লাবের হয়ে লিওনেল মেসি যতটা প্রাণবন্ত থাকেন, জাতীয় দলের হয়ে তেমনটা থাকেন না। তবে বিশ্বসেরা এ ফুটবল জাদুকরের বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেওয়ার পরই দৃশ্যপট বদলে গেছে। পিএসজিতে যোগ দেওয়ার পর মেসিকে যেন চেনা রূপে দেখা যাচ্ছে না আর। বার্সেলোনায় থাকতে যেই মেসি গোলের বন্যা বইয়ে দিতেন, সেই তাকেই এখন পিএসজিতে খুঁজে পাওয়া যাচ্ছে না। তবে জাতীয় দলে তার উল্টো চিত্র। আর্জেন্টিনা দলেই তাকে দেখা যায় বেশি স্বাচ্ছন্দ্যে।

0 11,141

বিশেষ করে গত বছর কোপা আমেরিকার শিরোপা জেতার পর মেসি ও আর্জেন্টিনা যেন এক বিন্দুতে মিলে গেছে। সম্প্রতি মেসির সম্পর্কে দারুণ এক তথ্য জানিয়েছেন আর্জেন্টিনা দলে তার সতীর্থ গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজ।

তার মতে, মেসি জাতীয় দলে ফিরলে আশপাশের সবার উৎসাহ তুঙ্গে থাকে। আর তাই প্রতি ম্যাচে শুধু মেসির জার্সিই বানাতে হয় ২০০ থেকে ৩০০ পিস। কেননা ফুটবল জাদুকরের জার্সি পাওয়ার জন্য সবাই আবদার করে থাকে। কোচিং স্টাফ কিংবা দলের সদস্য সবাই চায় মেসির একটি জার্সি গায়ে চাপাতে।

অ্যামাজন প্রাইম ভিডিওতে কোপাজয়ী মার্টিনেজ বলেন, একদিন আমি জার্সি প্রস্তুতকারকদের জিজ্ঞেস করলাম, প্রতি ম্যাচে মেসির জন্য কতটি জার্সি বানাতে হয়। পরে তারা জানাল যে প্রায় ২০০ থেকে ৩০০টি বানানো হয় যাতে যারা মেসির জার্সি চায় তাদের সেটি দেওয়া যায়।

এমিলিয়ানো মার্টিনেজ আরও যোগ করেন, সম্প্রতি আমরা দুটি আন্তর্জাতিক ম্যাচ খেলেছি এবং জার্সি প্রস্তুতকারীরা মেসির ৬৫০টি জার্সি তৈরি করে রেখেছিল।

এদিকে, রোববার (১৩ মার্চ) ফ্রেঞ্চ লিগ ওয়ানের ম্যাচে তো একপ্রকার নতুন অভিজ্ঞতাই হয়েছে মেসির। পিএসজির ঘরের মাঠের দর্শকদের দুয়ো শুনতে হয়েছে সাতবারের ব্যালন ডি-অর জয়ী এই আর্জেন্টাইন ফুটবলারকে। তবে আর্জেন্টিনা জাতীয় দলের সহকারী কোচ রবার্তো আয়ালা মেসির বর্তমান অবস্থা নিয়ে মোটেও চিন্তিত নন। তিনি মনে করেন, জাতীয় দলে ফিরলেই পুরোপুরি বদলে যান মেসি।

তিনি বলেন, ‘আমাদের জন্য এটা কোনো ইস্যু নয়। কারণ, এটা আমাদের জাতীয় দল থেকে বিচ্ছিন্ন। আমরা মেসিকে ভালো দেখছি। সে এমন একটা ছেলে, যে জাতীয় দলে গেলে বদলে যায়। সে দলের সঙ্গে খুব ভালোভাবে জড়িত আর ওই দলের একজন হিসেবে নিজেকে দেখতে চায়।’

আয়ালা আরও যোগ করেন, ‘অনেকের জন্যই মেসি একজন আদর্শ এবং সে তাদের হয়েই খেলে। সে চায়, তাকে যেন দলের অন্যদের মতোই বিবেচনা করা হয়। এখানে সবকিছু ভালো চলছে। সে ভালো আছে এবং উপভোগ করছে।’

Leave A Reply

Your email address will not be published.