মেসির অন্য রকম রেকর্ড!

লিওনেল মেসির দুর্দশা চলছেই। ক্যারিয়ারে অসংখ্য রেকর্ড গড়া মেসি দুর্ভাগ্যেও সকলকে ছাড়িয়ে রেকর্ড গড়েছেন। রোববার (৮ মে) ট্রয়েসের বিপক্ষে এগিয়ে গিয়েও ২-২ গোলে ড্র করেছে প্যারিস সেন্ট জার্মেই। নেইমার গোল পেলেও গোল পাননি মেসি। টানা তিন ম্যাচে গোল না পেলেও মেসির চেষ্টার ত্রুটি ছিল না। এদিনও দুবার মেসির শট ফিরেছে গোলবারে লেগে। আর তাতেই মেসি গড়েছেন অনাকাঙ্ক্ষিত রেকর্ড।

0 11,648

গত বছর বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেওয়ার পর ভাবা হচ্ছিল লিগ ওয়ানে গোলের বন্যা বইয়ে দেবেন মেসি। কিন্তু কীসের গোলবন্যা! প্যারিসে গিয়ে যে গোল করতেই ভুলে গেছেন মেসি। চ্যাম্পিয়ন্স লিগে গোল পেলেও লিগ ওয়ানের ম্যাচে একদমই গোল পাচ্ছিলেন না মেসি। তাতে ২০২১-২২ মৌসুমে পিএসজির হয়ে লিগে মেসির গোলসংখ্যা মাত্র ৪টি! অবশ্য মেসি গোলে সহায়তা করে যাচ্ছেন আগের মতোই। ১৩টি আসিস্ট নিয়ে মেসি লিগ ওয়ানে এ মৌসুমের দ্বিতীয় সর্বোচ্চ অ্যাসিস্টদাতা মেসি।

গোলখরায় ভোগা মেসির গোল না পাওয়ার পেছনে দুর্ভাগ্যের দায় কম না। যেমন একটু এদিক সেদিক হলেই গতকাল জোড়া গোলের দেখা পেতেন মেসি। দুবার কাল কাঁপিয়েছেন গোলপোস্ট। মেসির গোল পাওয়ায় বাঁধা হয়ে উঠছে স্বয়ং গোলপোস্টের তেকাঠি। ২০২১-২২ মৌসুমে লিগ ওয়ানে মোট ১০বার মেসিকে গোলবঞ্চিত করেছে গোলপোস্ট। ২০০৬-০৭ মৌসুমে যখন থেকে ‘অপ্টা স্ট্যাটিস্টিকস’ পরিসংখ্যান রাখা শুরু করেছে, এক মৌসুমে মেসির চেয়ে বেশি গোলবার কাঁপাতে পারেনি ইউরোপের শীর্ষ পাঁচ লিগের অন্য কোন ফুটবলার। এই সুযোগগুলো থেকে যদি কয়েকটি গোলপোস্টে ঢুকত তবে মেসির পরিসংখ্যান কিছুটা হলেও ভালো দেখাতো আরও।

তবে মেসির পারফরম্যান্স নিয়ে মোটেও অখুশি নন পিএসজি বস মাউরিসিও পচেত্তিনো। ট্রয়েসের বিপক্ষে ড্র করে ফেরার পর মেসি ও দলের অন্যান্য অ্যাটাকারদের পারফরম্যান্স নিয়ে অখুশি হচ্ছেন না পিএসজি বস। একের পর এক সুযোগ থেকে গোল করতে ব্যর্থ হলেও তিনি ভুল ধরছেন দলের রক্ষণভাগের। তাদের ভুলেই গোল খেয়ে ম্যাচটি ড্র করতে হয়েছে নতুন চ্যাম্পিয়নদের।

আমাজন প্রাইম ভিডিওকে তিনি বলেন, আমি মনে করি, আমরা ভালো ফুটবল খেলেছি। আমরা দুটি ভুল করেছি, যার কারণে আমরা জিততে পারিনি। আমরা খেলায় প্রাধান্য দেখিয়েছি, আমরা সুযোগ তৈরি করেছি কিন্তু ওই দুটি ভুলের মাশুল হিসেবে আমরা দুটি পয়েন্ট হারিয়েছি।’

Leave A Reply

Your email address will not be published.