নরসিংদীতে দু’দিনব্যাপী বইমেলা শুরু

নরসিংদীতে শুরু হয়েছে দুই দিনব্যাপী একুশে বইমেলা। রোববার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে পৌর শহরের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পৌর পার্কে এই মেলার উদ্বোধন করা হয়।

0 8,500

নরসিংদী পৌরসভার সহযোগিতায় এই মেলার আয়োজন করে প্রথম আলো বন্ধুসভা নরসিংদী।

নরসিংদী বন্ধুসভার সভাপতি প্রলয় জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র আমজাদ হোসেন বাচ্চু। উদ্বোধন করেন নরসিংদী ইন্ডিপেনডেন্ট কলেজের অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা।

বন্ধুসভার সাধারণ সম্পাদক রাকিবুল ইসলামের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নরসিংদী জেলা শিল্পকলা একাডেমির নাট্যকলা বিভাগের প্রধান জহিরুল ইসলাম মৃধা, বিশ্বসাহিত্য কেন্দ্রের সংগঠক আনিসুর রহমান ভূঞা, নরসিংদী বিজ্ঞান কলেজের প্রভাষক ও সংস্কৃতিকর্মী নাজমুল আলম সোহাগ, নরসিংদী পরিবেশ আন্দোলনের সভাপতি মইনুল ইসলাম মিরু, দৈনিক প্রথম আলোর নরসিংদী প্রতিনিধি প্রণব কুমার দেবনাথ প্রমুখ।

বক্তব্যে নরসিংদী বিজ্ঞান কলেজের প্রভাষক ও সংস্কৃতিকর্মী নাজমুল আলম সোহাগ বলেন, বিভিন্ন জটিলতায় এই অঞ্চলে গত কয়েক বছর ধরে বইমেলা হচ্ছিল না। বন্ধুসভার ব্যানারে বেশ কয়েকজন তরুণ এই মেলা করেছে। আমি তাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। সেইসঙ্গে আগামী বছর যাতে মাসব্যাপী বইমেলা করা হয় সেই প্রত্যাশা রাখছি।

উদ্বোধক ড. মশিউর রহমান মৃধা বলেন, আমি বইয়ের মানুষ। আমি যদি বইয়ের মানুষ হয়ে বসে থাকি তবে নতুন বইপ্রেমী তৈরি হবে না। নতুন বইয়ের মানুষ এবং বইপ্রেমী তৈরি করতে হলে এই মেলা প্রয়োজন আমাদের। আয়োজকদের প্রতি কৃতজ্ঞতা। সেইসঙ্গে ভবিষ্যতে এমন আয়োজনে আমি সর্বোচ্চ সংখ্যক পাশে থাকব।

প্রধান অতিথির বক্তব্যে পৌর মেয়র আমজাদ হোসেন বাচ্চু বলেন, বই প্রাণকে তাজা করে। আমি চাইব প্রতি বছর এই বইমেলা হোক। তরুণরা আসবে, শিশুরা আসবে, আমাদের সংস্কৃতির সঙ্গে পরিচিত হবে- এমনটাই চাওয়া আমার। বইমেলা আয়োজনে সব ধরনের সহায়তা করবো।

মেলায় বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন ও প্রতিষ্ঠানের অন্তত এক ডজন স্টল অংশ নেয়। মেলা চলবে আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত। প্রতিদিন বিকেল ৩ টায় শুরু হওয়া মেলা চলবে রাত ৮টা পর্যন্ত। মেলায় থাকছে স্থানীয় একাধিক সাংস্কৃতিক সংগঠনের পরিবেশনা।

Leave A Reply

Your email address will not be published.