রিয়ালের হোঁচট, ক্যারিয়ারে প্রথম লাল কার্ড ক্রুসের

0 16,047

মৌসুমের শুরুটা দুর্দান্ত করলেও মধ্য সময়ে এসে ছন্নছাড়া হয়ে গেছে স্প্যানিশ জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদ। শেষ ম্যাচে চ্যাম্পিয়ন্স লিগে হারের পর গতকাল (রোববার) নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে জিরোনার সাথে ১-১ গোলে ড্র করেছে ক্লাবটি।

এছাড়া ৭৭৫ ম্যাচের ক্যারিয়ারে প্রথমবারের মত লাল কার্ডের মুখ দেখেছেন রিয়ালের জার্মান মিডফিল্ডার টনি ক্রুস। এক ম্যাচে দুই বার হলুদ কার্ড দেখায় খেলার অতিরিক্ত মিনিটে মাঠ ছাড়তে হয় তাকে।

রোববার রাতে শুরু থেকে জিরোনাকে চাপে রাখে রিয়াল মাদ্রিদ। সেই সুবাদে খেলায় এগিয়ে যাওয়ার দারুণ একটি সুযোগও পায় রিয়াল। কর্নার থেকে উড়ে আসা বলে জাল লক্ষ্য করে শট নেন রদ্রিগো, তবে সেটি ঠেকিয়ে দেয় জিরোনার গোলরক্ষক।

২২ মিনিটে আবারও সুযোগ পান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রোদ্রিগো। তবে সেই শটটি গোলবারে লেগে প্রতিহত হয়। এরপর আরও কিছু আক্রমণ করে স্বাগতিকরা তবে তা জালের দেখা না পেলে কোনো গোল না করেই বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফিরে আবারও জোরালো আক্রমণ শুরু করে আনচেলত্তির শিষ্যরা। খেলার ৬৯ মিনিটের মাথায় স্বাগতিকরা পায় কাঙ্ক্ষিত গোলের দেখা। ফেদে ভালভার্দের ক্রস বক্স থেকে নিখুঁত শটে বল জালে জড়ান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়াস জুনিয়র। এর ঠিক ১০ মিনিট পর সমতায় ফেরেন জিরোনা।

৭৬ তম মিনিটে ফ্রি-কিক পায় জিরোনা। সেই ফ্রি-কিকটি করলে বলটি উড়ে গিয়ে ডি-বক্সের মধ্যে রিয়াল ফরোয়ার্ড মার্কো আসেনসিওর গায়ে লাগে। এসময় রেফারি ভার চেক করে দিয়ে দেন বিতর্কিত এক পেনাল্টি। স্পট কিক থেকে খুব সহজেই পরাস্ত করে সমতাসূচক গোল করেন স্তুয়ানি।

নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার আগে ফের একবার গোল পায় রিয়াল মাদ্রিদ, গোলটি করেন রদ্রিগো। তবে গোলরক্ষককে ফাউল করায় গোলটি বাতিল করে দেয় রেফারি। শেষ সময় অবধি আর কোনো দল গোলের দেখা পায়নি।

এ ম্যাচে ড্র এর পর ১২ ম্যাচে ১০ জয়ে ৩২ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল। অন্যদিকে সমান ম্যাচ খেলে ৩১ পয়েন্ট নিয়ে দুইয়ে বার্সেলোনা। রিয়ালকে রুখে দেয়া জিরোনার অবস্থান ১৬ নম্বরে।

এমএমআর/জিকেএস

Leave A Reply

Your email address will not be published.