এবার কঠিন নিয়মের বেড়াজালে মেসি-নেইমাররা

নতুন কোচের দায়িত্ব পেয়ে খেলোয়াড়দের ওপর একের পর এক নিয়ম বেঁধে দিচ্ছেন ক্রিস্টোফ গালতিয়ের। কিছুদিন আগে খেলোয়াড়দের জন্য বেশ কিছু নিয়মনীতি বের করার পর এবার তার সঙ্গে মেসি-নেইমারদের ওপর চাপিয়ে দেয়া হল আরেকটি নিয়ম।

0 9,813

পিএসজি কোচ আর ক্রীড়া পরিচালক পদে পরিবর্তন এনেছে মূলত ক্লাবের পরিবেশটাই বদলে দেয়ার জন্য। ক্রীড়া পরিচালক ক্যাম্পোসের ওপর পূর্ণ আত্মবিশ্বাস আছে ক্লাবটির। ক্যাম্পোস যেদিন প্রথম পিএসজি খেলোয়াড়দের সঙ্গে পরিচিত হয়েছেন, এরপরই তিনি পরিষ্কার করে দিয়েছেন কিছু বিষয়। জানিয়ে দিয়েছেন, কিছু নিয়ম বেঁধে দেয়া হবে, আর সবাই তা মেনেই চলতে হবে। আর যদি সেই নীতি অনুযায়ী খেলোয়াড়রা না চলে, তাহলে তাদের দল থেকে বের করে দেয়া হবে।

এদিকে পিএসজির খেলোয়াড়দের মধ্যে সম্পর্ক উন্নয়নের লক্ষ্যে একসঙ্গে সকাল আর দুপুরের খাবার একসঙ্গে খাওয়ার নিয়ম বেঁধে দিয়েছেন ক্যাম্পোস। সে সময় কোনো প্রকারের ফোনকলে কথা বলা যাবে না। তবে ট্রেনিং ক্যাম্পে ফোন নিষিদ্ধ থাকবে না।

এখন নতুন এক খবরে শোনা যাচ্ছে, সে সব নিয়মের সঙ্গে আরও এক নিয়ম যুক্ত করেছে ক্লাবের ক্রীড়া পরিচালক ও কোচ। ফরাসি সংবাদ মাধ্যম জানাচ্ছে, ক্যাম্প চলাকালে মেসি-নেইমারদের রাতের অবকাশে বাইরে ঘুরে বেড়ানোতেও নিষেধাজ্ঞা বসিয়েছেন ক্যাম্পোস। অতিরিক্ত পার্টি করা হয় বলে পিএসজির খেলোয়াড়দের দুর্নাম ছিল আগে থেকেই, ২০২০ সালে দল ছেড়ে গিয়ে রাইট ব্যাক থমাস মুনিয়ের বলেছিলেন এ কথা। সেটাই এবার বন্ধ হতে চলেছে ক্যাম্পোসের হাত ধরে।

ফলে এখন রাতে চাইলেই বাইরে বেরিয়ে পার্টি করতে পারবেন না মেসি-নেইমাররা। সে আইন না মানলে কী হবে, সেটা কোচ গালতিয়েরই বলে দিয়েছেন। তিনি বলেছেন, কেউ যদি রেখার বাইরে পা রাখে, তাহলে তাকে দল থেকে বের করে দেওয়া হবে। কারণ কোনো খেলোয়াড়ই দলের ওপরে নয়।

এখন পর্যন্ত এই সব পরিবর্তনই এসেছে পিএসজিতে। তবে ২০১৯ সালেও সাবেক ক্রীড়া পরিচালক লিওনার্দো আসার পরেও ক্লাবে পরিবর্তন আনার তোড়জোড় শুরু হয়েছিল। যদিও তা টেকেনি বেশি দিন। 

Leave A Reply

Your email address will not be published.