জরিমানার বিরুদ্ধে হাইকোর্টে ‘সহজ’

রেলের অব্যবস্থাপনা নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীর আন্দোলনের পরিপ্রেক্ষিতে ভোক্তা অধিকারের দুই লাখ টাকা জরিমানার আদেশ চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করেছে টিকিট বুকিং অপারেটর ‘সহজ ডটকম’।

0 9,908

মঙ্গলবার (২৬ জুলাই) রিটের বিষয়টি নিশ্চিত করেছেন আইনজীবী তানজিবুল আলম।


গত বুধবার ট্রেনের টিকিটের অব্যবস্থাপনা নিয়ে আন্দোলনরত মো. মহিউদ্দিন হাওলাদার ওরফে মহিউদ্দিন রনির অভিযোগের পরিপ্রেক্ষিতে টিকিট বুকিং অপারেটর সহজ ডটকমকে দুই লাখ টাকা জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। অভিযোগকারী হিসেবে জরিমানার ২৫ শতাংশ অর্থাৎ ৫০ হাজার টাকা পাবেন মহিউদ্দিন রনি।

রায়ের পর সন্তুষ্টি প্রকাশ করে মহিউদ্দিন রনি বলেন, তার দাবিগুলো এখন জনগণের। সাধারণ লোকজন আশ্বস্ত হতে পারবেন যে ভোক্তা–অধিকার সংরক্ষণ অধিদফতরে অভিযোগ করলে বিচার পাবেন। তিনি হয়রানির শিকার অন্য যাত্রীদেরও অভিযোগ করার আহ্বান জানান।

তিনি আরও বলেন, তার কাছে যে তথ্য আছে তা নিয়ে তিনি প্রধানমন্ত্রীর কাছে যাবেন। রেলের অব্যবস্থাপনার বিরুদ্ধে তিনি আন্দোলন চালিয়ে যাবেন বলে জানান। প্রধানমন্ত্রীর আশ্বাস পেলেই তিনি আন্দোলন থেকে সরে দাঁড়াবেন।


গত ১৩ জুন অনলাইনে ট্রেনের টিকিট কিনতে হয়রানির শিকার হওয়ার অভিযোগ করে রেলের অব্যবস্থাপনার বিরুদ্ধে ঈদুল আজহার আগে ৭ জুলাই কমলাপুর রেলস্টেশনে অবস্থান কর্মসূচি শুরু করেন মহিউদ্দিন রনি। ঈদের দিনসহ টানা ১৪ দিন ধরে তার একার এই আন্দোলন দেশজুড়ে আলোড়ন সৃষ্টি করেছে।
Leave A Reply

Your email address will not be published.