‘ডা. জাফরুল্লাহ’র আদালত ঘেরাও কর্মসূচি আদালতের প্রতি হুমকির শামিল

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে দলের নেতাকর্মীদের নিয়ে ডা. জাফরুল্লাহ চৌধুরীর আদালত ঘেরাও কর্মসূচি ঘোষণা, এটি আদালতের প্রতি হুমকির শামিল।

0 12,825

আদালত বিষয়টি কীভাবে নেবেন সেটিই দেখার বিষয়। সোমবার (০৪ জুলাই) সচিবালয়ে তথ্য অধিদফতরের সম্মেলন কক্ষে মুজিববর্ষে বঙ্গবন্ধু বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

১০ হাজার মানুষকে নিয়ে হাইকোর্ট ঘেরাও করার যে ঘোষণা জাফরুল্লাহ চৌধুরী দিয়েছেন তাকে আদালতকে হুমকি দেয়ার শামিল মন্তব্য করে তথ্যমন্ত্রী বলেন, আদালত ঘেরাওয়ের যে বক্তব্য, সেটি সরাসরি আদালতের প্রতি হুমকি।

তথ্যমন্ত্রী আরও বলেন, পদ্মা সেতু বিএনপির গলার কাটা হয়ে দাঁড়িয়েছে বলে তাদের বক্তব্যে মনে হচ্ছে। তারা যেভাবে উদভ্রান্তের মতো কথা বলছেন, তাদের মানসিক চিকিৎসা দরকার।

তিনি আরও বলেন, পদ্মা সেতু হয়ে যাওয়ায় সারা দেশের মানুষ যখন উল্লসিত এবং পদ্মা সেতু নিয়ে যারা ষড়যন্ত্র করেছে তাদের মানুষ ধিক্কার দিচ্ছে, তখন তারা খেই হারিয়ে নানা ধরনের উল্টাপাল্টা বক্তব্য দিচ্ছে।

বাংলাদেশে থেকে যারা পদ্মা সেতুর বিরোধিতা করেছে, তাদের বিরুদ্ধে সরকার আইনানুগ কোনো ব্যবস্থা নেবে কিনা এ প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, হাইকোর্টের একটি রায়ে পদ্মা সেতুর বিরুদ্ধে যারা ষড়যন্ত্র করেছে তাদের খুঁজে বের করতে কমিশন গঠনের কথা বলা হয়েছে। রায়টি পরীক্ষা-নিরীক্ষা করে কি করা যায় সরকার বিবেচনা করবে বলেও এর আগে জানান তিনি।

এর আগে ২০২১ সালের ২৬ মার্চ থেকে চলতি ২০২২ সালের ২৬ মার্চ পর্যন্ত রাষ্ট্রীয় বিভিন্ন গুরুত্বপূর্ণ দিবসের ক্রোড়পত্রে জাতির পিতা বঙ্গবন্ধুকে নিয়ে প্রকাশিত প্রবন্ধ-নিবন্ধ ও কবিতার সংকলন-মুজিববর্ষে বঙ্গবন্ধু। প্রধান তথ্য অফিসারের তত্ত্বাবধানে সিনিয়র উপপ্রধান তথ্য অফিসার ইয়াকুব আলী সম্পাদিত ২৪০ পৃষ্ঠার বইটিতে ৩৬টি নিবন্ধ ও ১৮টি কবিতা রয়েছে।

এছাড়া বাংলাদেশ ফিল্ম আর্কাইভের বার্ষিক গবেষণা প্রকল্পের ফসল শ্যামল দত্তের চলচ্চিত্র সংরক্ষণ ও পুণরুদ্ধার, মুহাম্মদ উল্লাহর স্টেট, আইডেনটিটি অ্যান্ড ডায়াসপোরা ইন, তানভীর মোকাম্মেলস ফিল্মস, কাজী এম. আমিছুর ইসলাম ও মাহমুদুল হাসানের প্রেক্ষাগৃহে ছবি দেখা-পাঁচ দশকের বিবর্তন, ফারজানা তাসনিম পিংকি ও মো. রাগীব রহমানের বিদেশি চলচ্চিত্রে- বাংলাদেশের মুক্তিযুদ্ধের উপস্থাপন এবং মনিরা বেগম ও শাওলিন শাওনের সামাজিক যোগাযোগ মাধ্যমে চলচ্চিত্র সমালোচনার স্বরূপ এই ৬টি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

প্রধান তথ্য কর্মকর্তা মো. শাহেনুর মিয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন তথ্য ও সম্প্রচার সচিব মো. মকবুল হোসেন, বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক মো. নিজামূল কবীর।

Leave A Reply

Your email address will not be published.