‘আলহামদুলিল্লাহ’ লিখলেন করিম বেনজেমা

চ্যাম্পিয়ন্স লিগ হোক কিংবা লা লিগা, রিয়াল মাদ্রিদের অবিশ্বাস্য সব জয়ের নায়ক একজনই। লস ব্লাঙ্কোসদের প্রাণভোমরা করিম বেনজেমা। সবশেষ ম্যাচে সেভিয়ার বিপক্ষেও চরম বিপর্যস্ত অবস্থা থেকে ঘুরে দাঁড়িয়ে দলকে উদ্ধার করেছেন এই ফরাসি ফরোয়ার্ড। এদিকে, মাঠে যেমন মাঠের বাইরের করিম বেনজেমাও সমানে মুগ্ধতা ছড়াচ্ছেন।

0 17,893

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে মঙ্গলবার (১৯ এপ্রিল) একটি ছবি শেয়ার করেছেন করিম বেনজেমা। যেখানে দেখা যাচ্ছে, পাঞ্জাবি পরিহিত বেনজেমা বসে আছেন একটি টেবিলের সামনে। যেখানে কয়েক টুকরো খেজুর আর এক পেয়ালা দুধ রাখা আছে। ছবিটি শেয়ার করে ক্যাপশনে লিখেছেন, শুভ সকাল, আলহামদুলিল্লাহ। এর দ্বারা পবিত্র রমজানের সেহরি করাকেই বুঝিয়েছেন হয়তোবা।

এদিকে, রিয়াল মাদ্রিদের প্রাণভ্রোমরা করিম বেনজেমা আছেন রেকর্ড বুকে ঝড় তোলার অপেক্ষায়। মঙ্গলবার (১৮ এপ্রিল) সেভিয়ার বিপক্ষে গোল করে বেনজেমা ছাড়িয়ে গেছেন মাদ্রিদ কিংবদন্তি ডি স্তেফানোকে। তার সামনে এখন শুধুই রাউল ও রোনালদো।

রিয়াল মাদ্রিদের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা পর্তুগিজ ক্রিস্টিয়ানো রোনালদো। ম্যানচেস্টার ইউনাইটেডের উইঙ্গার রোনালদো রিয়াল মাদ্রিদে এসে অবিশ্বাস্য এক স্কোরারে পরিণত হন। ম্যাচপ্রতি এক গোলের চেয়ে বেশি রেশিওতে ৪৩৮ ম্যাচে ৪৫০ গোল করে মাদ্রিদের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা হন রোনালদো। দ্বিতীয় জনের সঙ্গে তার গোলের পার্থক্য ১২৭! রিয়াল মাদ্রিদের সমার্থক হয়ে ওঠা রাউলের রিয়ালের জার্সিতে গোলসংখ্যা ৩২৩টি।

নিজের ক্যারিয়ারের সেরা মৌসুম পার করা করিম বেনজেমা এই মৌসুমে ৩৯ ম্যাচ খেলে ৩৯ গোল করেছেন। লা লিগায় এই মৌসুমে তার গোলের সংখ্যা ২৫টি। সেরা সময় পার করা বেনজেমা ইতিমধ্যে কিংবদন্তি হয়ে উঠেছেন। এই অমরত্বের পথে রিয়াল মাদ্রিদের জার্সিতে তৃতীয় সর্বোচ্চ গোলদাতায় পরিণত হয়েছেন করিম বেনজেমা। ৩১৮ গোল নিয়ে রোনালদো ও রাউলের পরেই আছেন বেনজেমা। তিনি এই রেকর্ড গড়তে পেছনে ফেলেছেন আলফ্রেডো ডি স্তেফানো ও সান্তিয়ানাকে।

রিয়াল মাদ্রিদের ইতিহাসের সেরা খেলোয়াড়ের লড়াইয়ে রোনালদোর প্রতিদ্বন্দ্বী ডি স্তেফানো ৩০৮ গোল নিয়ে আছেন চতুর্থ স্থানে। পাঁচে আছেন স্প্যানিশ কিংবদন্তি সান্তিয়ানা। রিয়াল মাদ্রিদের হয়ে ২৯০টি গোল করেছেন সানচেজ। বেনজেমার সামনে সুযোগ আছে দ্রুতই রাউল গঞ্জালেসকে কাটিয়ে দুই নম্বরে চলে আসার। আর মাত্র ৬ গোল করলেই রাউলকে ছাড়িয়ে দুই নবমে চলে আসবেন বেনজেমা।

অবশ্য রোনালদোকে ধরে ফেলাটা বেনজেমার জন্য অসম্ভবের নামান্তর। ৩৪ বছর বয়সী বেনজেমা আরও ১৩২ গোল করে রোনালদোর পাশে বসবেন, এমনটা হয়তো তার সবচেয়ে বড় ভক্তও আশা করেন না। বেনজেমার সবচেয়ে সফল মৌসুমের সমান করে গোল করলেও কমপক্ষে তিন মৌসুম লাগবে রোনালদোকে ছুঁতে। ৩৪ বছর বয়সী বেনজেমার ৩৭ বছর বয়স পর্যন্ত প্রতি মৌসুমে ৪০ এর বেশি গোল করাটা প্রায় অসম্ভব।

এ তো গেল সব টুর্নামেন্ট মিলিয়ে গোলের হিসাব। লা লিগার গোলের হিসেবেও বেনজেমা এখন তৃতীয় সর্বোচ্চ গোলদাতা। এখানেও যথারীতি শীর্ষে রোনালদো। পর্তুগিজ যুবরাজ ৩১১ লিগ গোল নিয়ে লা লিগায় রিয়াল মাদ্রিদের সর্বোচ্চ গোলদাতা। এই গোল করতে তার খেলতে হয়েছে মাত্র ২৯২ ম্যাচ।

তিনে থাকা বেনজেমার গোলসংখ্যা ২১৭। বেনজেমা ও রোনালদোর মাঝখানে বসে থাকা রাউলের গোল ২২৮।  লিগে আর ছয়টি ম্যাচ বাকি থাকায় বলা চলে এই মৌসুমে তাকে ছাড়িয়ে যাওয়া হচ্ছে না বেনজেমার। ৬ ম্যাচে ১২ গোল করাটা সেরা ফর্মের বেনজেমার জন্যও অসম্ভব কঠিন বটে। শেষ ১০ ম্যাচেই অবশ্য ১৫ গোল করেছেন তিনি।

Leave A Reply

Your email address will not be published.