লা লিগার ম্যাচে অ্যাটলেটিকো মাদ্রিদকে ১-০ গোলে হারালো জাভি হার্নান্দেজের দল

0 16,643

গোল করতে ভুলে যাওয়া বার্সেলোনা অবশেষে পেলো জালের দেখা। ন্যু ক্যাম্পে রোববার রাতে লা লিগার ম্যাচে অ্যাটলেটিকো মাদ্রিদকে ১-০ গোলে হারালো জাভি হার্নান্দেজের দল। এতে শিরোপার আরও একটু কাছে চলে এলো তারা।

কোপা দেল রেতে রিয়াল মাদ্রিদের কাছে ৪-০ গোলে বিধ্বস্ত হওয়ার পর লা লিগায় টানা দুই ম্যাচে জিরোনা আর গেটাফের বিপক্ষে গোলশূন্য ড্র করে বার্সা। এবার তাদের গোলের মুখ দেখিয়েছেন ফেররান তোরেস। ৪৪ মিনিটে জয়সূচক গোলটি করেন তিনি।

 

ঘরের মাঠে বল দখলে এগিয়ে থাকলেও মাঠের খেলায় অ্যাটলেটিকোকে হারাতে ঘাম ঝরেছে বার্সার। টানা ছয় জয়ের আত্মবিশ্বাস নিয়ে মাঠে নামা ডিয়েগো সিমিওনের দল সমানে সমান লড়াই করেছে স্বাগতিকদের সঙ্গে।

ম্যাচে ১৩টি করে শট নেয় দুই দল। বার্সার লক্ষ্যে ছিল ৪টি, অ্যাটলেটিকোর ৩টি। চার শটের একটি কাজে লাগিয়েছেন বার্সার তোরেস।

৪৪ মিনিটে সেটিই ছিল স্বাগতিকদের প্রথম শট। ডানদিক থেকে রাফিনহার পাস পেয়ে ডান পায়ের নিচু শটে লক্ষ্যভেদ করে করেন স্প্যানিশ ফরোয়ার্ড তোরেস। শেষ পর্যন্ত ওই গোলের লিড ধরে রেখেই মাঠ ছাড়ে বার্সা।

৩০ ম্যাচে ২৪ জয় ও ৪ ড্রয়ে এখন ৭৬ পয়েন্ট বার্সেলোনার। সমান ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে দুইয়ে রিয়াল মাদ্রিদ। অর্থাৎ প্রতিদ্বন্দ্বীদের থেকে ১১ পয়েন্টে এগিয়ে বার্সা। ৬০ পয়েন্ট নিয়ে তিনে অ্যাটলেটিকো, চারে থাকা রিয়াল রিয়াল সোসিয়েদাদের পয়েন্ট ৫৪।

 

এমএমআর/জেআইএম jn

Leave A Reply

Your email address will not be published.