‘মেসির গোলে ব্রাজিলকে হারিয়ে বিশ্বকাপ জিতবে আর্জেন্টিনা’

0 20,104

কাতার বিশ্বকাপে চ্যাম্পিয়ন হবে আর্জেন্টিনা, ফাইনালে মেসির একমাত্র গোলে হারাবে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে। ফিফা ভিডিও গেমের নির্মাতা প্রতিষ্ঠান ‘ইএ স্পোর্টস’ করেছে এমন ভবিষ্যদ্বাণী।

‘হাইপারমোশন ২’ প্রযুক্তি ব্যবহার করে টুর্নামেন্টের ৬৪ ম্যাচের গতি-প্রকৃতি বিশ্লেষণ করে প্রতিষ্ঠানটি এ ভবিষ্যদ্বাণী করেছে। প্রতিটি ম্যাচের সম্ভাব্য ফলের পাশাপাশি গোলদাতাদের নামও জানিয়েছে ‘ইএ স্পোর্টস’।

প্রতিষ্ঠানটির দাবি, বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতা ও সেরা খেলোয়াড়ের দুটি পুরস্কারই জিতবেন আর্জেন্টিনা অধিনায়ক সাতবারের ব্যালন ডি’অরজয়ী ফুটবলার লিওনেল মেসি।

ফাইনালসহ পুরো আসরে মোট আটটি গোল করবেন মেসি। দ্বিতীয় সর্বোচ্চ গোল করবেন ফ্রান্সের কিলিয়ান এমবাপে ও নেদারল্যান্ডসের মেমফিস ডিপাই।

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নকআউট পর্বে যাবে ব্রাজিল, আর্জেন্টিনা, ফ্রান্স, জার্মানি, পর্তুগাল, ইংল্যান্ড, নেদারল্যান্ডস ও ক্রোয়েশিয়া। এরপর ফাইনালে ওঠার পথে আর্জেন্টিনা হারাবে ডেনমার্ক, নেদারল্যান্ডস ও ফ্রান্সকে।

অন্যদিকে ব্রাজিল ফাইনালে উঠবে দক্ষিণ কোরিয়া, জার্মানি ও পর্তুগালকে হারিয়ে। ফাইনালে গিয়ে আর পেরে উঠবে না ব্রাজিল।

হাড্ডাহাড্ডি লড়াইয়ের ম্যাচে মেসির একমাত্র গোলে শিরোপা জিতবে আর্জেন্টিনা। ১৯৮৬ সালের পর আর্জেন্টিনার বিশ্বকাপ শিরোপা খরা কাটবে, মেসিও নাম লেখাবেন ডিয়েগো ম্যারাডোনার পাশে।

সবশেষ তিন বিশ্বকাপেই মিলে গিয়েছিল ‘ইএ স্পোর্টস’-এর ভবিষ্যদ্বাণী। তাদের হিসেবকে সত্য করে শিরোপা জিতেছিল ইউরোপের তিন দেশ স্পেন (২০১০), জার্মানি (২০১৪) ও ফ্রান্স (২০১৮)। এবার কী হবে?

 

এমএমআর/এমএসJN

Leave A Reply

Your email address will not be published.