আওয়ামী লীগ সরকারের গণভিত্তি নেই: ফখরুল

0 14,738

আওয়ামী লীগ সরকারের গণভিত্তি নেই বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেছেন, বর্তমান ভোটারবিহীন সরকার ক্ষমতার মোহে অন্ধ ও বেপরোয়া। তাদের মানবিক বোধ শূন্য হয়ে পড়েছে। তবে আওয়ামী ফ্যাসিস্ট সরকারকে উৎখাতে জনগণ এখন রাস্তায় নামতে শুরু করেছে। আওয়ামী সরকারের পতন না হওয়া পর্যন্ত জনগণ রাজপথেই অবস্থান করবে।

রোববার (১৩ নভেম্বর) সন্ধ্যায় এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এস এম জিলানীর গ্রামের বাড়িতে (গোপালগঞ্জে) গিয়ে তাকে না পেয়ে তার বয়োবৃদ্ধ বাবা ও নারীদের সঙ্গে অশালীন আচরণসহ নানাভাবে হুমকি-ধমকি দিচ্ছেন। আইনশৃঙ্খলা বাহিনীর এ ধরনের ন্যক্কারজনক ঘটনায় আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনী ও সরকারদলীয় সন্ত্রাসীদের দিয়ে দেশব্যাপী বিএনপি নেতাকর্মীদের ওপর নানা কায়দায় জুলুম-নির্যাতন ও অমানবিক খেলা যেন থামছেই না। বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের ওপর নির্যাতন-নিপীড়ন চালিয়ে ও দেশব্যাপী ত্রাস সৃষ্টির মাধ্যমে জোর করে রাষ্ট্রক্ষমতা নিয়ন্ত্রণে রাখাটাই এখন আওয়ামী সরকারের মূল লক্ষ্যে পরিণত হয়েছে।

বিএনপির মহাসচিব বলেন, বর্তমান আওয়ামী সরকারের মোটেই কোনো গণভিত্তি নেই, আর এজন্য সরকার বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ওপর জুলুম-নির্যাতন অব্যাহত রেখেছে। এরই ধারাবাহিকতায় জিলানীর গ্রামের বাড়িতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অভিযান চালাচ্ছে। বিএনপির জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে নানা উপায়ে হয়রানি করা হচ্ছে।

তিনি বিবৃতিতে অবিলম্বে জিলানীর গ্রামের বাড়িতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের অমানবিক আচরণ বন্ধের আহ্বান জানান।

 

কেএইচ/আরএডি/জিকেএস JN

Leave A Reply

Your email address will not be published.