ম্যানইউকে যে অনুরোধ রোনালদোর

বর্তমান বিশ্বের অন্যতম সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। স্পোর্টিং লিসবন থেকে ম্যানচেস্টার ইউনাইটেড, সেখান থেকে রিয়াল মাদ্রিদ। এরপর বার্নাব্যু থেকে য়্যুভেন্তাস, আবার ওল্ড ট্রাফোর্ড; দলবদলের আলোচনায় সবসময় কেন্দ্রবিন্দুতে ছিলেন পর্তুগিজ তারকা। তাকে দলে ভেড়ানোর জন্য উন্মুখ হয়ে থাকত বিশ্বের সেরা সেরা ক্লাবগুলো। আর তিনিই কিনা হন্যে হয়েও খুঁজে পাচ্ছেন না কোনো ক্লাবের দেখা। নতুন ক্লাবে যোগ দিতে বর্তমান ক্লাব ম্যানইউকে এবার ভিন্ন এক অনুরোধ জানালেন রোনালদো।

0 5,822

ইউরোস্পোর্ট ডটকম জানাচ্ছে, নতুন দল পেতে ম্যানইউকে তার সঙ্গে থাকা এক বছরের চুক্তি বাতিলের অনুরোধ জানিয়েছেন রোনালদো। দলবদলের বাজারে বেশ কিছু ইউরোপীয় গণমাধ্যমের গুঞ্জন, উচ্চ বেতন-ভাতার কারণে ৩৭ বছর বয়সী রোনালদোকে দলে ভেড়াতে চাইছে না অন্য ক্লাবগুলো। চুক্তি অনুযায়ী ম্যানইউতে বর্তমানে সপ্তাহপ্রতি ৩ লাখ ৬০ হাজার পাউন্ড বেতন পেয়ে থাকেন পর্তুগিজ তারকা। বাংলাদেশি মুদ্রায় যে অঙ্কটা ৪ কোটি ১৩ লাখ টাকার বেশি।

তা ছাড়া তার জন্য ৩০ মিলিয়ন ইউরো দলবদল ফি খরচ করার আগ্রহ নেই কোনো দলের। ফলে আর কোনো উপায় না পেয়েই এমন পরিকল্পনার পথে হাঁটছেন পর্তুগিজ তারকা। অন্তত ইউরোস্পোর্টস, স্পোর্টস বাইবেলসহ বেশ কিছু গণমাধ্যমের দাবি এমনই। আর তা হলে ফ্রি ট্রান্সফারে ওল্ড ট্রাফোর্ড থেকে তাকে দলে ভেড়াতে পারবে অন্য ক্লাবগুলো।

ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়তে চান ক্রিস্টিয়ানো রোনালদো। সে বিষয়ে অবগত প্রায় সব ফুটবলপ্রেমী। কারণটাও সবার জানা, চ্যাম্পিয়ন্স লিগ খেলতে তিনি ছাড়ছেন ওল্ড ট্রাফোর্ড। গত মৌসুমে সেরা চারে থেকে লিগ শেষ করতে না পারায় ইউরোপের ক্লাব ফুটবলের শ্রেষ্ঠ প্রতিযোগিতায় খেলার যোগ্যতা হারিয়েছে ম্যানইউ।

এদিকে রোনালদোর বয়স আগামী ফেব্রুয়ারিতে পাড়ি দেবে ৩৮ বছরে। ক্যারিয়ারের সায়াহ্নে এসে তাই ক্লাব ফুটবলের শ্রেষ্ঠ প্রতিযোগিতায় তিনি অংশ নিতে পারবেন না౼সেটা মানতে পারছেন না। নিজের প্রতিনিধিকে জানিয়েছেন, চ্যাম্পিয়ন্স লিগ খেলার যোগ্যতা অর্জন করেছে এমন ক্লাবের সঙ্গে যোগাযোগ করতে। তার প্রতিনিধি জর্জ মেন্ডেস নির্দেশনা পেয়ে চেলসি, বায়ার্ন মিউনিখ, পিএসজি, ইন্টার মিলান, এসি মিলানসহ একাধিক ক্লাবের সঙ্গে আলোচনা করেছেন।

কিন্তু তার উচ্চ বেতন কাঠামোর কারণে অধিকাংশ ক্লাবই তাকে ‘না’ করে দিয়েছে। অন্যদিকে ম্যানইউ তার ইচ্ছাপূরণে ভিন্ন এক প্রস্তাব দিয়েছে। যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম দ্য মিরর জানাচ্ছে, ম্যানচেস্টার ইউনাইটেড চাইছে রোনালদোর সঙ্গে চুক্তির মেয়াদ আরও এক বছর বাড়িয়ে ২০২৪ পর্যন্ত নিয়ে যেতে। আর এ শর্তে যদি পর্তুগিজ তারকা রাজি হন, তাহলে এ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ খেলার জন্য নিজের পছন্দের ক্লাবে লোনে যেতে পারবেন তিনি।

আরেক ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য সান জানাচ্ছে, ক্লাব থেকে লোনে খেলার এমন প্রস্তাব পেয়ে অবাক হয়েছেন রোনালদো ও তার প্রতিনিধি জর্জ মেন্ডেস। এমন প্রস্তাবে অবশ্য কোনো সাড়া দেননি পর্তুগিজ তারকা। তিনি কোনোভাবেই থাকতে চাইছেন না ওল্ড ট্রাফোর্ডে। এদিকে চেলসি ও বায়ার্ন মিউনিখের পর রোনালদোকে দলে টানা বিষয়ে সবশেষ গুঞ্জন যে ক্লাবটিকে ঘিরে, সে অ্যাতলেটিকো মাদ্রিদের প্রেসিডেন্ট সাফ জানিয়ে দিয়েছেন এমন কোনো পরিকল্পনাই নেই তাদের।

গণমাধ্যমকে এনরিক সেরেজো বলেন, ‘রোনালদোর অ্যাতলেটিকো মাদ্রিদের আসার গল্পটি কে বানিয়েছে আমি জানি না। কিন্তু এটা অবশ্যই সত্যি নয়। আক্ষরিক অর্থেই ওর (রোনালদো) অ্যাতলেটিকো মাদ্রিদে আসা অসম্ভব।’

Leave A Reply

Your email address will not be published.