শীর্ষে উঠে এসেছে বার্সা

0 16,784

এমনিতেই এল ক্ল্যাসিকোয় রিয়াল মাদ্রিদের কাছে হেরে ৩ পয়েন্ট পিছিয়ে রয়েছে। সঙ্গে আরও পিছিয়ে যাওয়ার সম্ভাবনা তৈরি করেছিল বার্সেলোনা। শনিবার রাতে ভ্যালেন্সিয়ার মাঠে খেলতে গিয়ে নিশ্চিত ২ পয়েন্ট হারানো শঙ্কা দেখা দিয়েছিল বার্সার।

কিন্তু জাভি হার্নান্দেজের দলকে শেষ মুহূর্তে বাঁচালেন বায়ার্ন মিউনিখ থেকে আসা রবার্ট লেওয়ানডস্কি। ম্যাচ শেষ হওয়ার যোগ করা সময়ে গিয়ে একমাত্র গোলটি করলেন তিনি। ৯৩তম মিনিটে একেবারে শেষ বাঁশি বাজানোর আগ মুহূর্তে তার ওই একমাত্র গোলের জয়ে লা লিগার পয়েন্ট টেবিলে আপাতত শীর্ষে উঠে এসেছে বার্সা।

সপ্তাহের মধ্যখানে বায়ার্নের কাছে ৩-০ গোলে হেরে বিদায় নেয়ার পর বার্সার একটি জয় খুব প্রয়োজন ছিল। সেটাই এলো ভ্যালেন্সিয়ার মত কঠিন দলের বিপক্ষে।

১২ ম্যাচ শেষে বার্সেলোনার পয়েন্ট ৩১। এক ম্যাচ কম খেলে (১১ ম্যাচে) রিয়াল মাদ্রিদের পয়েন্টও ৩১। পয়েন্ট সমান হলেও গোল ব্যবধানে এগিয়ে থেকে টেবিলের শীর্ষে এখন বার্সা। রিয়ালের ম্যাচ আজ রাত সোয়া ৯টায় (বাংলাদেশ সময়) ঘরের মাঝে জিরোনার বিপক্ষে। রিয়াল যদি কোনোভাবে হোঁচট খায়, তাহলে শীর্ষে থাকবে বার্সাই।

ম্যাচটি গোলশূন্য ড্র দিয়েই শেষ হতে যাচ্ছিল। কিন্তু শেষ বাঁশি বাজার আগ মুহূর্তে রাফিনহা বলটিকে নিয়ে গিয়ে ক্রস দেন বক্সের মধ্যে থাকা লেওয়ানডস্কিকে। অনেকটা অ্যাক্রোবেটিক স্টাইলে বল নিয়ন্ত্রনে নিয়েই স্বাগতিক ভ্যালেন্সিয়ার জালে জড়িয়ে দেন পোল্যান্ডের এই স্ট্রাইকার। এ নিয়ে লা লিগায় মোট ১৩টি গোল করলেন তিনি।

ম্যাচ শেষে জাভি বলেন, ‘এটা সত্যিই গুরুত্বপূর্ণ একটি জয় ছিল আমাদের জন্য। বিশেষ করে ম্যাচের একেবারে শেষ মুহূর্তে এসে যেভাবে জিতলাম, সেটা আরও বেশি গুরুত্বপূর্ণ। আমরা নিজেদের ওপর আস্থা হারাইনি কখনো।’

আইএইচএস/JN

Leave A Reply

Your email address will not be published.