আইপিএলে যে দলে যাচ্ছেন সাকিব-মুস্তাফিজ!

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) মেগা নিলাম শুরু হবে শনিবার (১২ ফেব্রুয়ারি), চলবে রোববার (১৩ ফেব্রুয়ারি) পর্যন্ত। এবারের নিলামে কোন দল পেতে যাচ্ছেন বাংলাদেশের দুই তারকা সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান?

0 11,157

গত মৌসুমে সাকিব কলকাতা নাইট রাইডার্সে ও মুস্তাফিজ রাজস্থান রয়্যালসের হয়ে খেলেছিলেন। নিলামের আগে এবার তাদের ধরে রাখেনি ক্লাবগুলো। সাকিবকে ছেড়ে দিয়েছে কলকাতা, মুস্তাফিজকেও ধরে রাখেনি রাজস্থান। এই দুজনই এবার আছেন নিলামের চূড়ান্ত তালিকায়। যেখানে সর্বোচ্চ ২ কোটি রুপি ভিত্তিমূল্য সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানের।

২০১৮ সালে সানরাইজার্স হায়দরাবাদের সঙ্গে চুক্তি করেন সাকিব। এবারের আসরেও এই দলটির জার্সি গায়ে দেখা যেতে পারে তাকে। কেননা মিডল অর্ডারে হায়দরাবাদের বেশ কিছু ল্যাকিং আছে। নিখুঁত অলরাউন্ডারের অভাবের পাশাপাশি ভালো মানের ব্যাটারও নেই দলে। সাকিবকে দলে নিলে রানের পাশাপাশি বল হাতেও দলের জয়ে অবদান রাখতে পারবেন তিনি।

হায়দরাবাদ বাদেও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও কলকাতা নাইট রাইডার্সও হাত বাড়াতে পারে সাকিবের দিকে। কেননা এবি ডি ভিলিয়ার্স বেঙ্গালুরুর হয়ে আর খেলছেন না। ভিলিয়ার্সের অনুপস্থিতিতে টপ অর্ডারেও সাকিবকে কাজে লাগাতে পারে দলটি। আইপিএলের নতুন দুটি দল, গুজরাট টাইটানস ও লখনৌ সুপার জায়ান্টও সাকিবকে দলে টানলে টানতে পারে।

সাকিবের মতো মুস্তাফিজের দিকেও আইপিএলে নতুন দুটি দল নজর রাখতে পারে। গত মৌসুমে দারুণ সময় কাটিয়েছেন ফিজ। জোফরা আর্চারের অনুপস্থিতিতে দলে সুযোগ পেয়ে এখনো যে ফুরিয়ে যাননি তা প্রমাণ করেন তিনি। পুরো আসরে ১৪ উইকেট শিকার করেন তিনি। উইকেটের সংখ্যা তুলনামূলক কম হলেও তার স্পেলগুলোর বেশ কয়েকটি ছিল জয়সূচক।

জাসপ্রীত বুমরাহ, কাগিসো রাবাদা ও এনরিচ নর্কিয়াদের মতো কোনো পরীক্ষিত পেসার নেই কলকাতা নাইট রাইডার্সের। গত মৌসুমে লকি ফার্গুসন থাকলেও তিনি ফিজের মতো ডেথ ওভার স্পেশালিস্ট নন। তাই মুস্তাফিজকে দলে টানার সমূহ সম্ভাবনা রয়েছে তাদের।

Leave A Reply

Your email address will not be published.