মেসির অ্যাসিস্ট নেইমারের গোল, জিতলো পিএসজি

0 16,146

মৌসুমের অষ্টম গোল করে ফেললেন নেইমার। ফ্রেঞ্চ লিগ ওয়ানের ৭ম রাউন্ডের ম্যাচে ব্রেস্টের বিপক্ষে আজও গোল করলেন এই ব্রাজিলিয়ান তারকা।তার একমাত্র গোলেই শীর্ষে থাকা পিএসজি ১-০ গোলে হারিয়েছে ব্রেস্টকে।

নেইমারের একমাত্র গোলে এই জয়টি পিএসজির জন্য খুবই প্রয়োজন ছিল। কারণ, এই জয়ে শীর্ষস্থান ফিরে পেয়েছে ক্রিস্টোফ গ্যালতিয়েরের শিষ্যরা। শীর্ষে থাকা লেন্সের চেয়ে ২ পয়েন্ট এগিয়ে গেলো পিএসজি। ৭ ম্যাচ শেষে তাদের পয়েন্ট এখন ১৯। তবে, মার্শেই’রও সমান পয়েন্ট। লিলের বিপক্ষে জিতলেও গোল ব্যবধানে পিছিয়ে রয়েছে তারা।

নেইমারের গোলে পিএসজি জয় পেলেও, দলকে রক্ষার বড় কৃতিত্ব গোলরক্ষক জিয়ানলুইজি ডোনারুমা। ইসলাম স্লিমানির পেনাল্টি কিক দারুণ দক্ষতায় ফিরিয়ে দিয়ে ম্যাচ জয়ের আসল নায়ক হয়ে গেলেন তিনি।

পিএসজির বিপক্ষে ব্রেস্ট এই ম্যাচটি খেলতে এসেছিল প্রথম ৬ ম্যাচে ১৬ গোল হজম করার পর। তবুও প্যারিসের পার্ক ডি প্রিন্সেসে শুরুতে পিএসজির বিপক্ষে দুর্দান্ত খেলছিল তারা। কিন্তু ৩০তম মিনিটে মেসির দারুণ এক অ্যাসিস্টে দুরহ কোন থেকে বাঁ পায়ের শটে ব্রেস্টের জালে বল জড়িয়ে দেন নেইমার।

প্রথমার্ধের আগেই ১০ জনের দলে পরিণত হতে পারতো ব্রেস্ট। কারণ নেইমারকে কঠিন ট্যাকল করেছিলেন ক্রিস্টোফ হেরেলার। যে কারণে রেফারি তাকে সঙ্গে সঙ্গে লাল কার্ড দেখান। কিন্তু রেফারি নিজেই ভিএআরের মাধ্যমে নিজের সিদ্ধান্তটি রিভিউ করেন এবং দেখেন নেইমারকে ট্যাকল করার আগেই তিনি অফসাইডে চলে যান। যার ফলে রেফারি লাল কার্ড ফিরিয়ে নেন।

আইএইচএস/jago news

Leave A Reply

Your email address will not be published.