সংলাপ নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে বিএনপি: তথ্যমন্ত্রী

বিএনপি গণতান্ত্রিক রীতিনীতিতে বিশ্বাস করে না, এ কারণে সংলাপ নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে বলে অভিযোগ তুলেছেন তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। সোমবার (২৭ ডিসেম্বর) তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি একথা বলেন।

0 5,510

ড. হাছান মাহমুদ বলেন, নির্বাচন কমিশন গঠন নিয়ে রাষ্ট্রপতি সংলাপ আহ্বান করেছেন। সেখানে বিভিন্ন রাজনৈতিক দল সংলাপে অংশ নিচ্ছে। আমি আশা করবো, বিএনপিও সংলাপে অংশ নেবে। বিএনপির যে কথাগুলো রাজপথে কিংবা গণমাধ্যমের সামনে বলা হচ্ছে সেগুলো রাষ্ট্রপতিকে বলে আসতে পারে। তাদের আপত্তি, পরামর্শ সবকিছুই রাষ্ট্রপতিকে বলে আসতে পারে। কিন্তু সেটি না করে বরং সংলাপকে বৃদ্ধাঙ্গুলি দেখানো কাম্য নয়।

তথ্যমন্ত্রী বলেন, নীতিতে সংলাপ প্রয়োজন, আলাপ আলোচনা ছাড়া রাজনীতি ও গণতন্ত্র এগিয়ে যায় না। তারা (বিএনপি) আসলে গণতান্ত্রিক রীতিনীতিতে বিশ্বাস করে না বিধায় এবং গণতন্ত্রকে নস্যাৎ করতে চায়, তারা সংলাপ নিয়ে অবান্তর কথা বলছেন, নানা বিভ্রান্তি ছড়াচ্ছেন

ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, দেশে আওয়ামী লীগের বিকল্প আওয়ামী লীগই।

এসময় গণমাধ্যমের ওপর নিয়ন্ত্রণ প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, সিঙ্গাপুরে চারটি টেলিভিশন চ্যানেল সরকার নিয়ন্ত্রিত। বাংলাদেশে ৩৩টি টেলিভিশন চ্যানেল সম্প্রচারে আছে এবং সেগুলো প্রাইভেট চ্যানেল, সরকার নিয়ন্ত্রিত নয়। সরকারি টেলিভিশন চ্যানেল আলাদা আছে। সিঙ্গাপুরে হাতেগোনা কয়েকটি পত্রিকা এবং সেগুলো অনেকটাই সরকার নিয়ন্ত্রিত। কীভাবে একটা জেলে পল্লী থেকে সিঙ্গাপুর উন্নত দেশে রূপান্তরিত হলো আমরা সেই উদাহরণ দেই। কিন্তু সিঙ্গাপুরের এ দিকটা নিয়ে কেউ কিছু বলি না। আমাদের দেশে গণমাধ্যমের যে স্বাধীনতা আছে, যে বাকস্বাধীনতা আছে, সিঙ্গাপুরসহ বহু উন্নয়নশীল দেশের জন্য সেটি উদাহরণ।

Leave A Reply

Your email address will not be published.