পোশাক নিয়ে আমরা তো আদেশে কিছুই লিখিনি: হাইকোর্ট

আমরা তো আদেশে পোশাক নিয়ে কিছুই লিখেনি, আমরা ভিডিও দেখে আইনজীবীদের কাছে শুধু জানতে চেয়েছি। ভিডিও দেখে রাষ্ট্রের কাছে জানতে চেয়েছি, এমন ড্রেস পরে গ্রাম এলাকায় যাওয়া ঝুঁকিপূর্ণ কিনা? কোর্ট সম্পর্কে ভিন্ন রকম মন্তব্য যদি কেউ করে থাকেন, তাহলে তাদের সম্পর্কে সুনির্দিষ্টভাবে তথ্য নিয়ে যেতে বলেছেন আদালত।

0 21,654

বুধবার (১৭ আগস্ট) বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি একেএম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ এ কথা বলেন।

এদিন দুপুরে আদালতের মন্তব্য নিয়ে ফেসবুকে বাজে মন্তব্য করায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিষয়টি আদালতে উপস্থাপন করেন সুপ্রিম কোর্টের আইনজীবী মো. কামাল হোসেন।

তখন তার সঙ্গে রাষ্ট্রপক্ষের ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোহাম্মা আবুল হাশেমও ফেসবুকের একটি স্ক্রিন শট উপস্থাপন করেন। তিনি এসব মন্তব্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আবেদন করেন।

তখন আদালতের জ্যেষ্ঠ বিচারক বলেন, পোশাক নিয়ে আমরা তো আদেশে কিছু লিখিনি। ভিডিও দেখে শুধু জানতে চেয়েছি।

তখন আদালত আইনজীবী কামাল হোসেনকে যারা এসব মন্তব্য করছেন তাদের সম্পর্কে সুনির্দিষ্ট করে, স্ক্রিন শট নিয়ে আদালতে যেতে বলেন।

পরে আইনজীবী কামাল হোসেন বলেন, আদালত শুনানিকালে যেসব প্রশ্ন করেছেন, মন্তব্য করেছেন, সেটি নিয়ে সংবাদ প্রকাশ হওয়ায় আদালত সম্পর্কে বাজে মন্তব্য করে আদালত অবমাননা করছেন। তাদের বিষয়ে তদন্ত করে পুলিশ আইনি পদক্ষেপ নিতে নির্দেশনা চেয়ে আদালতের নজরে আনি। আদালত আরও সুনির্দিষ্ট করে নিয়ে যেতে বলেছেন।

Leave A Reply

Your email address will not be published.