ম্যানইউ থেকে ছাঁটাই হচ্ছেন রোনালদো

ওলে গানার সোলশায়ারের পর ম্যানচেস্টার ইউনাইটেডের দীর্ঘমেয়াদি কোচ হিসেবে দায়িত্ব নিতে চলেছেন আয়াক্সের ডাচ কোচ এরিক টেন হ্যাগ। চলতি মৌসুম শেষেই অন্তর্বর্তীকালীন কোচ র‌্যালফ র‌াংনিকের স্থলাভিষিক্ত হবেন তিনি।

0 2,008

এদিকে, স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা ব্রিটিশ দৈনিক ডেইলি স্টারের বরাতে জানিয়েছে, টেন হ্যাগ দায়িত্ব নিয়েই ছাঁটাই করতে চলেছেন রোনালদোকে। রেড ডেভিলদের সঙ্গে নম্বর সেভেনের সম্পর্কের ইতি টানতে চলেছেন তিনি।

ব্রিটিশ দ্য ডেইলি স্টার জানিয়েছে, এরই মধ্যে ইংলিশ ক্লাবটির নীতিনির্ধারকদের জানিয়ে দিয়েছেন অ্যাজাক্স বস। জানিয়েছেন, রোনালদো তার পরিকল্পনার অংশ হচ্ছে না।

একসময় ম্যানচেস্টার ইউনাইটেডে খেলা রোনালদো রিয়াল মাদ্রিদ ও য়্যুভেন্তাস ঘুরে আবারও ফিরেছেন পুরোনো ঢেরায়। কিন্তু সময়টা একদমই ভালো কাটছে না তার। ক্লাবের ভরাডুবিতে সব দায় এসে পড়ছে তার ওপর। এদিকে, সমালোচকরাও ধুয়ে দিচ্ছেন।

কদিন আগে রোনালদোর ইংলিশ লিগে কামব্যাক নিয়ে মুখ খুলেছেন ম্যানচেস্টার ইউনাইটেডে রোনালদোর প্রথম দফার সতীর্থ ও রেড ডেভিল কিংবদন্তি ওয়েইন রুনি। তিনি মনে করেন, রোনালদোর সাইনিং ম্যানচেস্টার ইউনাইটেডের জন্য সফলতা বয়ে আনতে ব্যর্থ হয়েছে।

য়্যুভেন্তাসের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ মিশনে ব্যর্থ হয়ে রোনালদো ২০২১-এর দলবদলে ম্যানচেস্টারে ফিরে আসেন। তবে এখানে দ্বিতীয় দফায় রোনালদো দলের হয়ে সেই প্রত্যাশা পূরণ করতে পারেননি। রুনি বলছেন, ৩৭ বছর বয়সী রোনালদো যদিও এখনো রেড ডেভিলদের গোলের প্রধান উৎস। কিন্তু রুনি মনে করেন, ম্যানচেস্টার ইউনাইটেডের দরকার সেসব তরুণ মুখ, যারা গোলের জন্য ক্ষুধার্ত।

স্কাই স্পোর্টসের অনুষ্ঠানে রুনিকে জিজ্ঞেস করা হয়েছিল, রোনালদোর সাইনিং কি কাজ করেছে? উত্তরে রুনি বলেন, “আপনি না ভেবেই মুহূর্তের মধ্যে বলে দিতে পারেন–‘না’!”

রুনি যুক্তি দিলেন, ‘সে গোল করেছে, শুরুর দিকে চ্যাম্পিয়ন্স লিগে গুরুত্বপূর্ণ সব গোল। সে টটেনহ্যামের বিপক্ষে হ্যাটট্রিক করেছে, কিন্তু আপনি যদি ক্লাবের ভবিষ্যতের দিকে তাকান, আপনার অবশ্যই তরুণদের নিয়েই এগিয়ে যেতে হবে, এমন সব ক্ষুধার্ত খেলোয়াড়কে দরকার, যারা ম্যান ইউনাইটেডের জন্য আগামী দুই কিংবা তিন বছরে সেরাটা দিয়ে এগিয়ে নেবে।’

Leave A Reply

Your email address will not be published.