কবে অবসর নেবেন, জানালেন রোনালদো

ম্যানচেস্টার ইউনাইটেডের পর্তুগিজ ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদোর বয়সটা এখন ৩৮ চলছে। ফিটনেসের খেলা বিধায় এই বয়সে খেলা চালিয়ে যাওয়া একটু কঠিনই বটে, তাও আবার ফরোয়ার্ড হিসেবে!

0 7,297

রোনালদোর ফিটনেস লেভেল কেমন, তা ফুটবল অনুসারী বলতেই জানার কথা। এই তো বছর দেড়েক আগেও ফিটনেস পরীক্ষায় ২০ বছর বয়সী যুবকের মতো ফিটনেস ছিল তার। এখন যে সেটা কমে গেছে তা কিন্তু নয়। সেই রোনালদো এখনো আছেন পূর্ণ আত্মবিশ্বাসে। তিনি মনে করেন, আরও চার-পাঁচ বছর খেলা চালিয়ে যেতে পারবেন তিনি।

ইংল্যান্ডভিত্তিক মাল্টি স্পোর্টস সংবাদমাধ্যম ডিএজেডএনকে একটি সাক্ষাৎকারে রোনালদো বলেন, ‘আমি জানি, অবসর নেওয়া থেকে আমি আর খুব বেশি বছর দূরে নয়। আশা করি আরও চার-পাঁচ বছর চালিয়ে যেতে পারব। তবে আমি জয় পাওয়া জারি রাখতে চাই।’

এই বয়সে এসে পারফরম্যান্সে এতটা ভাটা না পড়লেও তীব্র সমালোচনার তীরে বিদ্ধ হতে হচ্ছে রোনালদোকে। এর প্রায় সবটায় ম্যানচেস্টার ইউনাইটেডের বাজে পারফর‌ম্যান্সের কারণে। যদিও ২৯ ম্যাচে দ্বিতীয় দফায় ইউনাইটেডে এখন পর্যন্ত ১৫ গোল করেছেন তিনি।

রোনালদো যোগ করেন, ‘আমার জীবন-যাত্রাটা খুবই সুন্দর। যেখানে পেরেছি সেখানেই আমার পদচিহ্ন রেখে আসার চেষ্টা করেছি। আমার মনে হয় না আমার মতো আর কোনো খেলোয়াড় আছে, যারা এই উচ্চতায়, এই পরিসংখ্যানে পৌঁছাতে পেরেছে। এটাই আমাকে সুখ দেয়।’

য়্যুভেন্তাস থেকেই গত বছরের ২৭ আগস্ট দুই বছরের চুক্তিতে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেন রোনালদো। গোল ডটকমের প্রতিবেদনে জানা যায়, পর্তুগিজ তারকার জন্য ২৪ মিলিয়ন ইউরো খরচ করেছিল ইউনাইটেড, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ২৫০ কোটি টাকা। এর আগে ২০০৩ থেকে ২০০৯ সাল পর্যন্ত এই ক্লাবে খেলেছেন তিনি। সেবার ইংলিশ ক্লাবটির জার্সিতে ২৯২ ম্যাচে ১১৮ গোল করেছিলেন পর্তুগিজ মহাতারকা। জিতেছিলেন ৯টি শিরোপা।

Leave A Reply

Your email address will not be published.