প্রধানমন্ত্রীর নির্দেশে চিকিৎসা পাচ্ছেন টাঙ্গাইলের দুই ভাই-বোন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার অসুস্থ দুই ভাই-বোন পিন্টু ও নাসরিনের চিকিৎসা শুরু হয়েছে।

0 18,734

বৃহস্পতিবার (২৫ আগস্ট) সকালে রাজধানীর ‘শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট’ এ তাদের ভর্তি করা হয়েছে। তাদের হতদরিদ্র মা-বাবার পক্ষে এই চিকিৎসা করানো সম্ভব হচ্ছিল না।


শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন এবং স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মো. খুরশিদ আলম প্রধানমন্ত্রীর নির্দেশ পেয়ে এ দুই ভাই-বোনের চিকিৎসার ব্যবস্থা করেন। তারা বর্তমানে প্লাস্টিক সার্জারির বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. তানভীর আহমেদের তত্ত্বাবধানে চিকিৎসা পাচ্ছেন।

একটি জাতীয় দৈনিকের মাধ্যমে সংবাদটি প্রধানমন্ত্রীর নজরে এলে এই দুই অসহায় ভাই-বোনের চিকিৎসা করতে তিনি নির্দেশনা দেন। পিন্টু ইনস্টিটিউটের ৮০১ নম্বর পুরুষ ওয়ার্ডের ৩০ নম্বর বেডে এবং ৯০১ নম্বর মহিলা ওয়ার্ডের ৩০ নম্বর বেডে নাসরিন ভর্তি আছেন। ভর্তির পরপরই তাদের বেশ কিছু পরীক্ষা করানো হয়েছে। রিপোর্ট পাওয়ার পর আগামী কয়েক দিনের মধ্যে মেডিকেল বোর্ড গঠন করে তাদের মূল চিকিৎসা শুরু করা হবে। এই বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বক্ষণিক খোঁজখবর রাখছেন।

প্রসঙ্গত, দীর্ঘ ৪৮ বছর ধরে জটিল রোগে আক্রান্ত দুই ভাই-বোন পিন্টু ও নাসরিন। অসহনীয় যন্ত্রণায় ভুগছেন তারা। জন্মের পর থেকেই অসুস্থ হয়ে পড়েন পিন্টু। দুই বছর বারডেম ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসা করানো হয় তার। কিন্তু দরিদ্র বাবা-মা টাকার অভাবে আর চিকিৎসা করাতে পারেননি। অন্যদিকে জন্মের তিন বছর পর থেকেই নাসরিনও একই রোগে আক্রান্ত হন।


বর্তমানে তারা ঠিক মতো কথা বলতে পারেন না। খাবার খাওয়ার সময় গলায় আটকে যায়। পিন্টুর গলার সমস্যার সঙ্গে এখন চোখেও মারাত্মক সমস্যা দেখা দিয়েছে। বাম চোখ বাইরের দিকে বেরিয়ে এসেছে।
Leave A Reply

Your email address will not be published.