‘ইস্ট ইন্ডিয়া কোম্পানির গভর্নরদের মতো আচরণ করছেন ডিসিরা’

জেলা প্রশাসকদের (ডিসি) নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন দেশের উচ্চ আদালত। বললেন, কোনো কোনো ক্ষেত্রে ইস্ট ইন্ডিয়া কোম্পানির গভর্নরদের মতো আচরণ করছেন তারা। এ ছাড়া জেলা প্রশাসকরা স্থানীয় এমপিদের পাত্তা দিতে চান না বলেও মন্তব্য করেন আদালত।

0 12,541

সম্প্রতি বিভিন্ন ঘটনায় স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের সম্পর্ক আলোচনায় এসেছে বেশ জোরেশোরেই। কোথাও কোথাও এ বিরোধ প্রকাশ্যে। ঘটেছে সংঘর্ষের ঘটনাও। দ্বন্দ্ব এতটাই যে গেল সংসদ অধিবেশনে ক্ষোভ জানান, এক এমপি।

কক্সবাজারে বাজার লিজ পাওয়ার পরও তা বুঝে না পেয়ে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত এক ব্যবসায়ী আসেন হাইকোর্টে। আদালত বলেন, ইস্ট ইন্ডিয়া কোম্পানির গভর্নরদের মতো আচরণ করছে জেলা প্রশাসকরা। স্থানীয় এমপিদের পাত্তাই দিতে চান না তারা।

রিটকারীর আইনজীবী তৈমুর আলম খন্দকার বলেন, কোর্টও এ বিষয়ে একমত হয়েছেন যে জেলা প্রশাসকরা এ দেশে ইস্ট ইন্ডিয়া কোম্পানির মতো আচরণ করছেন। তারা জনগণের সেবায় না, তারা তাদের নিজেদের ইচ্ছা মতো কাজ করে।

এদিকে বইমেলায় মাস্ক না পরায় এক অভিনেত্রীকে ভ্রাম্যমাণ আদালতের সাজা দেওয়ার প্রক্রিয়া নিয়ে প্রশ্ন তুলেছেন হাইকোর্ট। বিচারপতি মামনুন রহমানের হাইকোর্ট বেঞ্চ বলেন, সাজা দেওয়ার সময় মোবাইল কোর্ট আইনের লংঘন করা হয়েছে।

রিটকারী আইনজীবী বদরুদ্দোজা বাবু বলেন, মোবাইল কোর্ট আইন অনুযায়ী তাকে সাজা দেওয়াটা উপযুক্ত হয়নি। এ বিষয়ে আদালত দুঃখ প্রকাশ করেছেন। কোর্ট আরও বলেছেন, আগামী ৭ দিনের মধ্যে বিটিআরসি যেন ভাইরাল হওয়া ভিডিওটি অপসারণ করে নেয়।

হাইকোর্টের এমন আদেশ নিয়ে কথা বলতে রাজি হয়নি রাষ্ট্রপক্ষ। 

Leave A Reply

Your email address will not be published.