বার্সায় দ্বিতীয় সুযোগ মেসির প্রাপ্য: জাভি

দ্বিতীয় দফায় মেসিকে বার্সেলোনায় ফেরাতে ওঠেপড়ে লেগেছেন জাভি হার্নান্দেজ। কদিন আগেই জানিয়েছিলেন এক সময়ের সতীর্থকে ক্লাবে ফেরানোর ইচ্ছার কথা। এবার আবারও সেই ইচ্ছার কথা জানালেন বার্সা কোচ। বললেন, দ্বিতীয় সুযোগ মেসির প্রাপ্য।

0 9,898

গত বছরের আগস্টে ফুটবল বিশ্বকে অবাক করে দিয়ে মেসি-বার্সার দুই দশকের সম্পর্কের ইতি ঘটেছিল। তারপর বছর ঘুরেছে। কেন মেসিকে প্রিয় ক্লাব ছাড়তে হলো এ নিয়ে আলোচনাও কম হয়নি। যদিও আর্জেন্টাইন ফুটবল জাদুকরের বার্সা ছাড়ার ঘটনায় লা লিগার নিয়মের মারপ্যাঁচ ছিল প্রত্যক্ষ কারণ। তবে আড়ালে বার্সা সভাপতি হুয়ান লাপোর্তাকেও কম দায় দেয়া হয়নি।

অর্থনৈতিকভাবে বিপর্যস্ত বার্সেলোনা সেরা তারকাকে তখন ধরে রাখতে না পারলেও চলতি মৌসুমে একের পর এক খেলোয়াড়কে দলে ভিড়িয়ে যাচ্ছে। আর্থিক টানাপোড়েনে থাকা ক্লাবটি এমন বড় বড় খেলোয়াড় কীভাবে চুক্তি করিয়ে যাচ্ছে তা নিয়ে চলছে চুল-ছেঁড়া বিশ্লেষণ।

এরই মধ্যে কদিন আগে জানা গিয়েছিল, ক্লাব কিংবদন্তি লিওনেল মেসিকে ফেরাতে চাইছেন দলটির কোচ জাভি হার্নান্দেজ। এর জন্য নাকি ক্লাবের প্রেসিডেন্টকে চাপও দিচ্ছেন তিনি। শনিবার (৩০ জুলাই) এক সংবাদসম্মেলনে বললেন, মেসির সময় ফুরিয়ে যায়নি। আমি মনে করি দ্বিতীয় সুযোগ তার প্রাপ্য। হতে পারে সেটি পরের বছর। সঙ্গে আরও বলেন, বর্তমানে পিএসজির সঙ্গে তার চুক্তি রয়েছে। কিন্তু এরপরও সুযোগ আছে।

এর আগে বার্সা প্রেসিডেন্ট লাপোর্তা জানিয়েছিলেন মেসির বার্সা অধ্যায় এখনো শেষ হয়ে যায়নি। আরও বলছিলেন, আর্জেন্টাইন মহাতারকাকে ফিরিয়ে আনতে চান পুরনো ঢেরায়।

হুয়ান লাপোর্তা বলেন, মেসির কাছে নৈতিকভাবে ঋণী আমরা। আমি চাই, মেসির খেলোয়াড়ি জীবনটা শেষ হোক বার্সেলোনার জার্সি পরে, প্রতিটা স্টেডিয়ামে সরব প্রশংসা শুনে।

আরও যোগ করেন, যেভাবে বার্সার সঙ্গে মেসির সম্পর্কটা শেষ হয়েছে, তাতে নিজেরও খানিকটা দায় দেখছি আমি। তবে তাকে ফেরানোর বিষয়টা এখনো অনেক ‘যদি’ ‘কিন্তুর’ বেড়াজালে আটকে আছে। আর আমরা আশা করছি একে বাস্তবে রূপ দিতে পারব। 

Leave A Reply

Your email address will not be published.