মঙ্গলবার বুস্টার ডোজ দিবস, দেয়া হবে ফাইজারের টিকা

দেশে করোনার নতুন ঢেউ মোকাবিলায় মঙ্গলবার (১৯ জুলাই) দেশব্যাপী বুস্টার ডোজ দিবস পালনের সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য অধিদফতর। নতুন এ সিদ্ধান্ত অনুযায়ী ১৮ বছরের বেশি যে কেউ দ্বিতীয় ডোজ নেয়ার চার মাস পূর্ণ হলে এ দিন বুস্টার ডোজ নিতে পারবেন।

0 12,867

গত ১৪ জুলাই প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানায় স্বাস্থ্য অধিদফতর। বুস্টার ডোজ হিসেবে ফাইজার টিকা ব্যবহার করা হবে বলে জানা গেছে।

বিজ্ঞপ্তিতে জানানো বলা, ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকার ২৪টি কেন্দ্র ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১৪টি কেন্দ্রে বুস্টার টিকা প্রদানের জন্য টিম ঘোষণা করা হয়েছে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনে ২৫০ শয্যা বিশিষ্ট টিবি হাসপাতাল, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট, ঢাকা ডেন্টাল কলেজসহ ১৬টি কেন্দ্রে ৮টি করে টিম এবং ১১টি কেন্দ্রে ৪টি করে টিম কাজ করবে। এ ছাড়া দক্ষিণ সিটি করপোরেশনের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ), কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালসহ ১০টি কেন্দ্রে ৮টি করে টিম এবং ৪টি কেন্দ্রে ৪টি করে টিম কাজ করবে।

প্রতি টিমের সদস্য সংখ্যা হবে তিনজন। প্রতিটি টিম ৫০০ জনকে টিকা দেবে। এ টিকায় বয়স্ক ও প্রতিবন্ধীদের অগ্রাধিকার দেয়া হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এর আগে দেশে বুস্টার ডোজ সপ্তাহ সফলভাবে পালিত হয়েছে। তারই ধারাবাহিকতায় বুস্টার ডোজ দিবস পালন করা হবে।

Leave A Reply

Your email address will not be published.