টাঙ্গাইলের মির্জাপুরে ট্রেন চলাচল স্বাভাবিক

টাঙ্গাইলের মির্জাপুরের ধেরুয়া এলাকায় রাজশাহীগামী বনলতা এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন বিকলের দুই ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গগামী ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

0 13,680

মঙ্গলবার (০৯ আগস্ট) বিকেল ৫টার দিকে রিলিফ ট্রেনের মাধ্যমে ট্রেনটি মির্জাপুর স্টেশনে আনার পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এর আগে দুপুর ৩টার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা রাজশাহীগামী বনলতা ট্রেনটি ধেরুয়া এলাকায় এসে ইঞ্জিন বিকল হয়ে যায়।

এতে ঢাকা-উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গ লাইনে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এদিকে বনলতা এক্স ট্রেনটি বিকল হওয়ায় ভারত থেকে ছেড়ে আসা মৈত্রী এক্সপ্রেস মির্জাপুর স্টেশনে, কুড়িগ্রাম এক্সপ্রেস টাঙ্গাইলের ঘারিন্দা স্টেশনে ও কালিয়াকৈর স্টেশনে আরও একটি ট্রেন আটকা পড়ে। এতে দীর্ঘ সময় অপেক্ষা করায় চরম বিপাকে পড়েন যাত্রীরা।

পরে বিকল হওয়া ট্রেনটি ৪টা ৪০ মিনিটে রিলিফ ট্রেনের মাধ্যমে মির্জাপুর স্টেশনে আনা হয়। এরপর ওই রেললাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। পরে ৫টার পর মৈত্রী এক্সপ্রেস ট্রেন ঢাকার উদ্দেশে ছেড়ে যায়।

মির্জাপুর রেল স্টেশনের মাস্টার সোলায়মান হোসেন জানান, বনলতা ট্রেনটির ইঞ্জিন হঠাৎ করেই বিকল হয়ে যায়। এতে কিছু সময়ের জন্য ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। ফলে মৈত্রী এক্সপ্রেসসহ কয়েকটি ট্রেন বিভিন্ন স্টেশনে আটকা পড়ে। পরে ঢাকা থেকে ইঞ্জিন আনা হয়েছে। তবে বনলতা ট্রেনটির ইঞ্জিনও নতুন। ইঞ্জিন পরিবর্তনের কাজ চলছে। শেষ হলেই রাজশাহীর উদ্দেশে বনলতা ট্রেনটি ছেড়ে যাবে বলেও জানান তিনি।

Leave A Reply

Your email address will not be published.