বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া অফিস

সারা দেশে আগামী তিন দিনের মধ্যে ফের বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর।

0 2,112

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষ রাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

তাপমাত্রার পূর্বাভাসে বলা হয়েছে, সারা দেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। সেই সঙ্গে আগামী তিনদিনের মধ্যে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে।

সোমবার (২১ ফেব্রুয়ারি) ভোর ৬টা থেকে মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) ভোর ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম, সিলেট, রংপুর বিভাগে বৃষ্টি হয়েছে। এ সময় সবচেয়ে বেশি ১০ মিলিমিটার বৃষ্টি হয়েছে কুড়িগ্রামের রাজারহাটে। এ ছাড়া সিলেটে ৩, তেঁতুলিয়ায় ৭ মিলিমিটার ও কক্সবাজারে সামান্য বৃষ্টি হয়েছে।

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায়, ১০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমির স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে বলেও জানিয়েছে আবহাওয়া বিভাগ।

মঙ্গলবার সকাল থেকে ঢাকায় পূর্ব অথবা উত্তর-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৬ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হয়। সকালে ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৭৪ শতাংশ।

ঢাকায় মঙ্গলবার সূর্যাস্ত যাবে সন্ধ্যা ৫ টা ৫৮ মিনিটে এবং বুধবার (২৩ ফেব্রুয়ারি) সূর্যোদয় হবে ভোর ৬টা ২৭ মিনিটে।

এ ছাড়া সোমবার বিভাগীয় শহরগুলোর মধ্যে ময়মনসিংহে ১৩ দশমিক ৫, চট্টগ্রামে ১৭ দশমিক ৪, সিলেটে ১২ দশমিক ৯, রাজশাহীতে ১৩ দশমিক ৪, রংপুরে ১৩ দশমিক ২, খুলনায় ১৭ দশমিক ৪ এবং বরিশালে ১৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.