পরিবেশ সচেতনতার স্লোগানে পতেঙ্গা থেকে টেকনাফ সাইকেলে যাত্রা পাঁচ তরুণের

প্রতিবেদকঃ ইসমাইল হোসেন নয়ন

0 8,900

প্রকৃতি আমাদের জীবনে কতটা গুরুত্বপূর্ণ, তা হয়তো অনেকেই করোনা অতিমারীর পর কিছুটা বুঝতে পেরেছেন।  কিন্তু পরিবেশ নিয়ে সচেতনতা বৃদ্ধির চেষ্টা চলছে বহু বছর ধরে।  তাও এখন অনেকেই এড়িয়ে চলেন সেই সচেতন বার্তা।  এবার পরিবেশ সচেতনতার স্লোগান নিয়ে পতেঙ্গা থেকে টেকনাফ সাইকেলে যাত্রা করলেন পতেঙ্গা সাইক্লিস্ট চিটাগং এর পাচঁজন সদস্য।  তারা হলেন, মোহাম্মদ নাহিদ, মোঃ এসএইচ রিজভী, ফজলে রাব্বি, ইফতি খান এবং জাহিদ রানা।

তারা গত ২৩ শে এপ্রিল পতেঙ্গা থেকে ভোরে রওনা দেন কক্সবাজারের উদ্দেশ্যে।  প্রথম দিন কক্সবাজার সদরে পৌঁছে আবাসিক হোটেলে রাত্রিযাপন করে পরেরদিন মেরিন ড্রাইভ হয়ে রওনা দেন টেকনাফের উদ্দেশ্যে। আজু (২৪ শে এপ্রিল) দুপুর নাগাদ তারা টেকনাফ জিরো পয়েন্টে পৌঁছে রাইডের সমাপ্তি ঘোষণা করে।

এই রাইড সম্পর্কে পতেঙ্গা সাইক্লিস্ট চিটাগং এর সদস্য মোহাম্মদ নাহিদ বলেন, বর্তমান অন্ধকারময় পরিস্থিতিতে অতীতকে ফেরানো সম্ভব নয় ঠিকই।  কিন্তু আমরা গাছ লাগাতে পারি, আমাদের  আশেপাশের  শহরকে আরও সবুজ করতে পারি এবং নদী ও উপকূল পরিষ্কার রাখতে পারি।  আমরা এমন একটি প্রজন্ম যারা এইসবের মাধ্যমে প্রকৃতির শান্তি বজায় রাখতে পারি।  আর সেই জন্যেই এবছর এই সাইকেলে যাত্রা করে জনমনে পরিবেশ সচেতনতার জন্য এই উদ্যোগ বেছে নিয়েছি।  আমাদের রাইডের মূল স্লোগান ছিল, আসুন প্রকৃতি বাঁচায় এবং নিজেরা বাঁচি।

Leave A Reply

Your email address will not be published.