সাইকেলে টেকনাফ টু তেঁতুলিয়া ক্রসকান্ট্রি রাইড সম্পূর্ণ করলেন পতেঙ্গার ফাহিম আফজাল

প্রতিবেদকঃ ইসমাঈল হোসেন নয়ন

0 2,219

বর্ডার টু বর্ডার সাইক্লিং এর জন্য আলোচিত রুটগুলির মধ্যে সবচেয়ে জনপ্রিয় এবং দেশের সর্বোচ্চ দূরত্বের রুট হচ্ছে টেকনাফ টু তেঁতুলিয়া। প্রায় এক হাজার কিলোমিটার পথ পাড়ি দিতে হয় এই রুটে। দেশের দক্ষিণের সর্বশেষ জেলা কক্সবাজারের টেকনাফ জিরো পয়েন্ট থেকে দেশের উত্তরের সর্বশেষ জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়া পর্যন্ত রুটকে ক্রসকান্ট্রি রুট বলা হয়।

এই সর্বোচ্চ দূরত্বের পথ সাইকেল চালিয়ে পাড়ি দিয়েছেন পতেঙ্গার ফাহিম আফজাল। উনি টেকনাফ থেকে রাইড শুরু করেন গত ২৮ শে অক্টোবর ভোরে এবং তেঁতুলিয়া এসে পৌঁছান ৩ রা নভেম্বর বিকাল ৪ টায়।

ফাহিম আফজাল পতেঙ্গা সাইক্লিস্ট চিটাগং এর এডমিন। ফাহিম এর আগেও অনেক জেলা ঘুরেছেন সাইকেলে। হাঁটি হাঁটি পা করে সে তার স্বপ্নের দিকে এগিয়ে যাচ্ছে তার পরবর্তী স্বপ্ন ধাপে ধাপে দেশের চৌষট্টি জেলায় সাইক্লিং করা।

টেকনাফ টু তেঁতুলিয়া রাইড শেষ করে ফাহিম আফজাল বলেন, শুরুতে মহান আল্লাহ তায়ালার কাছে শুকরিয়া আদায় করছি উনার অশেষ রহমতে সুস্থভাবে আমি ক্রসকান্ট্রি রাইডটি সম্পূর্ণ করেছি, আলহামদুংলিল্লাহ। আমার এই অর্জন আমার একার নয় আমার এই অর্জন বাংলাদেশের যেহেতু আমি একজন বাংলাদেশী। আমার এই অর্জন বীর চট্টলার যেহেতু আমি একজন চাটগাঁইয়া। আমার এই অর্জন পতেঙ্গাবাসীর আমার এই অর্জন পতেঙ্গা সাইক্লিস্ট চট্টগ্রাম এর। আমার এই রাইডে সব জেলায় প্রচুর সাপোর্ট পেয়েছি সকলের প্রতি আমি কৃতজ্ঞ।

Leave A Reply

Your email address will not be published.