‘আগামীতে প্রযুক্তি খাতের রপ্তানি আয় তৈরি পোশাক খাতকেও ছাড়িয়ে যাবে’

বিএনপির অজ্ঞতা ও দুঃশাসনে তথ্যপ্রযুক্তি খাতে পিছিয়ে পড়া দেশ আজ পুরোপুরি ঘুরে দাঁড়িয়েছে।

0 30

রূপকল্প-২০২১ অর্জন করেছে আওয়ামী লীগ সরকার। ডিজিটাল বাংলাদেশ দিবসের অনুষ্ঠানে এসব কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামীতে প্রযুক্তি খাতের রপ্তানি আয় তৈরি পোশাক খাতকেও ছাড়িয়ে যাবে বলে আশার কথা জানিয়েছেন সরকারপ্রধান।

একযুগ আগেও যা ছিল কল্পনা। মনের সেই চাওয়া আর দৈনন্দিন কাজের অধিকাংশই এখন সম্পন্ন হচ্ছে ডিজিটাল বাস্তবতায়। গ্রাম থেকে নগর পর্যন্ত তথ্যপ্রযুক্তির অবাধ বিচরণে নাগরিক সেবা পাওয়ার ধরন পাল্টেছে মানুষের। ২০০৮ সালে যে স্বপ্ন নিয়ে নির্বাচনি ইশতেহার দিয়েছিল বর্তমান সরকার, সেই লক্ষ্য এখন হাতের মুঠোয়।
 
প্রতি বছরের মতো এবারও ডিজিটাল বাংলাদেশ দিবসের আয়োজন করে আইসিটি বিভাগ।  রোববার (১২ ডিসেম্বর) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের এ আয়োজনে গণভবন থেকে ভার্চুয়াল মাধ্যমে যোগ দেন প্রধানমন্ত্রী।
 
এ অনুষ্ঠানে যোগ দিয়ে সরকারপ্রধান বলেন, শুরুতে সমালোচনা হলেও সুনির্দিষ্ট লক্ষ্য নিয়ে অবিচল থেকে কাজ করায় দেশ আজ পুরোপুরি ডিজিটাল।
 
ডিজিটাল অবকাঠামো ছাড়া মেধাবিকাশ সম্ভব হতো না বলেও জানান শেখ হাসিনা। বলেন, বিএনপির সময়ে দেশ পিছিয়েছে বেগম খালেদা জিয়ার অজ্ঞতায়।
আগামীতে রপ্তানি খাতের নতুন সম্ভাবনা হবে প্রযুক্তি খাত এমন আশাবাদও তুলে ধরেন সরকার প্রধান।

এ ছাড়া অনুষ্ঠানে ডিজিটাল বাংলাদেশ নির্মাণে বিশেষ অবদানের জন্য বিভিন্ন পর্যায়ে দলগত ও ব্যক্তিগত অর্জনের জন্য সেরাদের প্রধানমন্ত্রীর পক্ষে পুরস্কার তুলে দেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
Leave A Reply

Your email address will not be published.