ক্লাব ছাড়ছেন রোনালদো, যাচ্ছেন ইউরোপে!

সবাইকে অবাক করে গত আগস্টে য়্যুভেন্তাস ছেড়ে ম্যানচেস্টার ইউনাইটেডে দ্বিতীয়বারের মতো যোগ দেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। দীর্ঘ ১২ বছর পর পুরোনো ক্লাবে ফেরার পর ব্যক্তিগত পারফরম্যান্সে যেমন উত্থানপতনের সাক্ষী ছিলেন, তেমনি দল হিসেবে বাজে মৌসুম পার করেছে ইউনাইটেড।

0 12,950

তবে এতকিছুর পরও ভারপ্রাপ্ত কোচ রালফ রাংনিকের সময়ে ক্লাবে ভালোই যাচ্ছিল সিআর সেভেনের সময়। কিন্তু ক্লাবকে সাফল্যের ধারায় আনতে আয়াক্সের কোচ এরিক টেন হ্যাগকে নতুন মৌসুমের জন্য কোচ করেছে রেড ডেভিল কর্তৃপক্ষ।

ক্লাবকে ঢেলে সাজানোর পুরোপুরি ক্ষমতাও নাকি দেয়া হয়েছে তাকে। শোনা যাচ্ছে, ম্যানচেস্টার ইউনাইটেডে পুরোনোদের ঝেড়ে ফেলে নতুনের কেতন ওড়াতে চান হ্যাগ। এটাই নাকি তার সাফল্যের মূলমন্ত্র। নতুন কোচের অধীন নিজের ভবিষ্যৎ অন্ধকার দেখছেন রোনালদো।

আর তাই নতুন কোচ আসায় ইউনাইটেড ছেড়ে অন্য কোনো ক্লাবে যেতে চান রোনালদো। ইতালির সংবাদমাধ্যম লা রিপাবলিকায় প্রকাশিত প্রতিবেদনের বরাত দিয়ে এমন খবর জানিয়েছে ইএসপিএন।

লা রিপাবলিকার প্রতিবেদনে উঠে এসেছে, রোনালদো মনে করছেন ডাচ কোচ এরিক টেন হ্যাগের পরিকল্পনায় নেই তিনি। যে কারণে রোনালদোর এজেন্ট জর্জ মেন্ডিস এরই মধ্যে নতুন ক্লাব খোঁজা শুরু করে দিয়েছেন বলে গুঞ্জন শোনা যাচ্ছে।

আরও জানা যাচ্ছে, ইউরোপের দুটি ক্লাব ৩৭ বছর বয়সী এ ফরোয়ার্ডকে দলে নিতে আগ্রহ প্রকাশ করেছে। ওই দুই ক্লাবের একটি হলো ইতালির রোমা। তবে এখন পর্যন্ত কোনো কিছুই চূড়ান্ত নয়। ম্যানচেস্টার ইউনাইটেড বা ক্রিস্টিয়ানো রোনালদোর পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এ বিষয়ে কিছুই বলা হয়নি।

পর্তুগিজ ফুটবল রাজপুত্র স্পোর্টিং লিসবনে ২০০২-০৩ মৌসুমে ক্লাব ক্যারিয়ার শুরু করেছিলেন। সেখানে আলো ছড়িয়ে নজর কেড়ে নেন সবার। লিসবনের সাফল্যে দরজা খোলে ম্যানচেস্টার ইউনাইটেডের। রোনালদোর ক্যারিয়ারে তারকা খ্যাতির শুরু হয়েছিল এখান থেকেই। ২০০৩-২০০৯ সাল পর্যন্ত ইউনাইটেডে কাটিয়ে পাড়ি জমান স্পেনে। রিয়াল মাদ্রিদে যোগ দিয়ে হয়ে ওঠেন অনন্যসাধারণ। রিয়ালের সর্বোচ্চ গোলদাতাও তিনি।

রিয়ালে ৯ বছর থাকাকালে ২৯২ ম্যাচে ৩১১টি গোল করেন সিআর সেভেন। একটা সময় ছিল লা লিগা মানেই মেসি ও রোনালদোর লড়াই। ২০১৮ সালে রোনালদো যখন দীর্ঘদিনের সম্পর্ক ছিন্ন করে ইতালিতে ঘর বাঁধেন, তখন অনেকেই হাহাকার শুরু করে দিয়েছিলেন এই বুঝি শেষ লা লিগার জনপ্রিয়তা। সিআর সেভেনের য়্যুভেন্তাসে যোগ সত্যিকার অর্থে জৌলুস করেও গিয়েছিল স্প্যানিশ লিগের। সময়ের সে ঘা শুকিয়ে এবার লিগে চ্যাম্পিয়নও রিয়াল মাদ্রিদ। য়্যুভেন্তাসপর্ব শেষে গেল বছর রোনালদো চলে যান ইংল্যান্ডে।

Leave A Reply

Your email address will not be published.