আবারও কালবৈশাখি ঝড়ের কবলে রাজধানী

আবারও কালবৈশাখি ঝড়ের কবলে রাজধানী ঢাকা। সোমবার (২ মে) ভোরে রাজধানীর বিভিন্ন এলাকায় কালবৈশাখি ঝড়ের পাশাপাশি হয়েছে বৃষ্টি। সামান্য বৃষ্টিতেই বেশ কিছু নিচু এলাকায় দেখা দেয় জলাবদ্ধতা। হঠাৎ এমন বৃষ্টিতে বিপাকে পড়েন ভাসমান ও চলাচলকারী মানুষ।

0 3,276

এদিকে, আজ দেশের বিভিন্ন স্থানে বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর।


দেশের অভ্যন্তরীণ নদীবন্দর সমূহের জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ময়মনসিংহ এবং সিলেট অঞ্চলসমূহের ওপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে ২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

পূর্বাভাসে আরও বলা হয়, পশ্চিমা লঘুচাপের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ এবং এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল মোংলায় ৩৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় ৩৫ দশমিক ৬, ময়মনসিংহে ৩৩ দশমিক ৩, চট্টগ্রামে ৩৫, সিলেটে ৩০ দশমিক ৭, রাজশাহীতে ৩৬, রংপুরে ৩১ দশমিক ২, খুলনায় ৩৫ দশমিক ৪ এবং বরিশালে ৩৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.