মেসির প্রতি পিএসজিও সমর্থকদের আচরণ অবিশ্বাস্য

আবারো পিএসজি সমর্থকদের রোষানলে পড়েছেন লিওনেল মেসি। গতবছর দলবদলে বার্সেলোনা ছেড়ে ফ্রি ট্রান্সফারে পিএসজিতে যোগ দিলে রেকর্ড পরিমাণ সমর্থক প্যারিসে বরণ করে নিয়েছিল মেসিকে। কিন্তু বছর না পেরোতেই সমর্থকদের ভালোবাসা ফুল এখন কাঁটা হয়ে বিদ্ধ করছে ফুটবল ইতিহাসের অন্যতম সেরা তারকাকে।

0 8,425

গত শনিবার (২৩ এপ্রিল) লেন্সের বিপক্ষে ১-১ গোলে ড্র করে রেকর্ড দশম শিরোপা নিশ্চিত করার ম্যাচে দূরপাল্লার শটে দারুণ এক গোল করেছেন লিওনেল মেসি। কিন্তু সে ম্যাচেও দর্শকরা দুয়ো দিতে ছাড়েনি তাকে। পিএসজির আর্জেন্টাইন কোচ মাউরিসিও পচেত্তিনো মেসিকে দুয়ো দেওয়ার ঘটনায় ক্ষুব্ধ। তার মতে মেসিকে পিএসজি সমর্থকদের দুয়ো দেওয়াটা অবিশ্বাস্য।


পিএসজির হয়ে অভিষেক মৌসুমটা খুব একটা ভালো কাটেনি মেসির। লিগে ২২ ম্যাচ খেলে মাত্র ৪ গোল করেছেন মেসি। চ্যাম্পিয়ন্স লিগে ৭ ম্যাচে ৫ গোল করলেও দলকে পার করতে পারেননি দ্বিতীয় রাউন্ডের বৈতরণী। লিগ কাপেও পিএসজি বাদ পড়েছে আগেভাগে। তাই লিগ জিতেও অখুশি সমর্থকরা দলের ভড়াডুবির দায় দিচ্ছেন মেসিকেও। তাদের আক্রশ যেয়ে পড়ছে সাত বারের ব্যালন ডি’অর জয়ীর উপরে। তাদের চোখে পিএসজির বাজে পারফরম্যান্সের জন্য দায়ী দুই মহাতারকা লিও মেসি ও নেইমার।

পিএসজির সাবেক খেলোয়াড় ও বর্তমান কোচ পচেত্তিনো তার দলের কিংবদন্তি খেলোয়াড়ের প্রতি দর্শকদের এমন আচরণ মেনে নিতে পারছেন না। লেন্সের বিপক্ষে শিরোপা নিশ্চিত করার ম্যাচ শেষে পচেত্তিনো মেসিকে দুয়ো দেওয়া প্রসঙ্গে বলছেন- এটা অবিশ্বাস্য!


রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে হারের পর থেকেই পিএসজি সমর্থকদের দুয়োর বিষয়ে পরিণত হয়েছেন মেসি-নেইমার। গত মৌসুমে লিলের কাছে শিরোপা খোয়ানো পিএসজি এবার শিরোপা পুনরুদ্ধার করেছে চার ম্যাচ হাতে রেখেই। লেন্সের বিপক্ষে শিরোপা নিশ্চিত করার গোলটি এসেছে আবার মেসির পা থেকে। তাই ম্যাচ শেষে শিরোপা জয় উদযাপন করার সময় মধ্যমনি ছিলেন ৩৪ বছর বয়সী মেসিই। আর এ সময়েই গ্যালারিতে থাকা পিএসজি সমর্থকদের একটা অংশ দুয়ো দিতে থাকে মেসিকে।

পিএসজি হেড কোচ পচেত্তিনো ম্যাচ বিষয়টি নিয়ে বেশ ক্ষুব্ধ। ইএসপিএন আর্জেন্টিনাকে নিজের ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়ে পচেত্তিনো বলেন, ‘মেসিকে বিদ্রূপ করে শিস বাজানো? এটা অবিশ্বাস্য। এটা মেনে নেওয়া কষ্টকর। এটা কল্পনা করাও কঠিন এবং আমার মতে এটা বোধগম্যও নয়। মেসির গ্রেটনেস মাথায় রাখা উচিত, তিনি কী দিয়েছেন এবং এখনো ফুটবলকে কী দিতে পারেন!’

বার্সেলোনায় শেষ মৌসুমে সব টুর্নামেন্ট মিলিয়ে ৩৮ গোল করা মেসি পিএসজির হয়ে এ মৌসুমে করেছেন মাত্র ৯ গোল। অবশ্য পিএসজির হয়েও প্লেমেকিংটা খারাপ করছেন না মেসি। দলের পক্ষে ১৩টি অ্যাসিস্ট রয়েছে তার।
Leave A Reply

Your email address will not be published.