অন্তহীন অত্যাচার চালাচ্ছে সরকার: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান গণবিরোধী সরকার বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মীদের ওপর চালাচ্ছে অন্তহীন অত্যাচার। এর যেন কোনো শেষ নেই। পুলিশ ও ক্ষমতাসীন দলের সন্ত্রাসীদেরকে যেন দেশের মানুষের ওপর নির্যাতন-নিপীড়ন চালানোর লাইসেন্স দেয়া হয়েছে। চারিদিকে ভীতি ও নৈরাজ্য মানুষকে গ্রাস করে রেখেছে।

0 16,219

শনিবার (২৭ আগস্ট) এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, প্রতিনিয়ত বিরোধী দলীয় নেতাকর্মীদের মনে পুলিশি জুলুমের বিভীষিকাময় আতঙ্ক ভর করে আছে। কিন্তু সরকারের ভয়াবহ দুঃশাসনের বিরুদ্ধে জনগণ এখন জেগে উঠেছে। তাদেরকে ক্ষমতা থেকে সরাতে জনগণ ঐক্যবদ্ধভাবে রাস্তায় নামতে শুরু করেছে। সরকারের পতন অত্যাসন্ন।

বিএনপি মহাসচিব বলেন, দেশব্যাপী বিএনপি’র কেন্দ্র ঘোষিত চলমান বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে গতকাল এবং আজ দেশের বিভিন্ন অঞ্চলে আওয়ামী সন্ত্রাসীরা বর্বরোচিত ও নিষ্ঠুর হামলা চালিয়ে নেতাকর্মীদেরকে গুরুতর আহত করেছে। পুলিশ গ্রেফতার করেছে অসংখ্য নেতাকর্মীকে। আওয়ামী সন্ত্রাসীদের দ্বারা সংঘটিত এসব বর্বরোচিত ও নৃশংস ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান মির্জা ফখরুল।

বিবৃতিতে তিনি অভিযোগ করে বলেন, ফেনীর পরশুরাম উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব তারেক হোসেনের ওপর পরশুরাম উপজেলা ছাত্রলীগ ও যুবলীগের সন্ত্রাসী বাহিনী হামলা করে রক্তাক্ত করে এবং তার দোকান ভাঙচুর করে।

এছাড়া জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল, সাতক্ষীরা জেলার অন্তর্গত শ্যামনগর উপজেলা শাখার সিনিয়র যুগ্ম আহ্বায়ক শেখ শাহরিয়ার মাসুদকে যুবলীগের চিহ্নিত সন্ত্রাসীদের কর্তৃক অতর্কিত হামলা চালিয়ে গুরুতর আহত করে এবং পরবর্তীতে পুলিশ হয়রানিমূলক মিথ্যা বানোয়াট মামলা দিয়ে কোর্টে চালান করে।

হবিগঞ্জ জেলাধীন চুনারুঘাট উপজেলা ছাত্রদল এর সাবেক আহ্বায়ক বর্তমান উপজেলা যুবদল এর যুগ্ম আহবায়ক সৈয়দ আবু নাঈম হালিমকে গতকাল তার নিজ বাড়ি থেকে গ্রেফতার করে চুনারুঘাট থানা পুলিশ। হবিগঞ্জ জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক হাফিজুল ইসলাম হাফিজ এবং ছাত্রদল নেতা শাহীন তালুকদারকে গ্রেফতার করেছে পুলিশ।

পটুয়াখালী জেলাধীন গলাচিপা ও পৌর বিএনপি’র উদ্যোগে বিক্ষোভ কর্মসূচি পালনকালে আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগের সশস্ত্র সন্ত্রাসীরা হামলা চালিয়ে যুবদল নেতা মো. মোস্তাফিজুর রহমান মঈন, জাবায়ের হোসেন, শ্রমিক দল নেতা গিয়াস মোল্লা, রাশেদুল প্যাদা, হায়দার আলী, স্বেচ্ছাসেবক দল নেতা রাশেদুল ইসলাম তালুকদার,  শ্রমিক দল নেতা মো. হাবিবুর রহমান, ছাত্রদল নেতা মো. রাকিব, যুবদল নেতা মো. সাহেব আলী, শ্রমিক দল নেতা মো. এমাদুল, মো. রফিক, ছাত্রদল নেতা মো. রাশেদুল ইসলাম, রাজীব মাহামুদ, শ্রমিক দল নেতা জাকির প্যাদা, বিএনপি নেতা আলম পণ্ডিত, যুবদল নেতা আ. জলিল, যুবদল নেতা আবু তালেব, পারভেজ শিকদার, মো. জসিম খান, মো. শাহ আলম, স্বেচ্ছাসেবক দল নেতা মো. আফজাল হোসেন, কৃষকদল নেতা মো. সোহাগ, ছাত্রদল নেতা মো. অলিউল গুরুতর আহত করে।

চট্টগ্রামের বাঁশখালীতে গতকাল শুক্রবার কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বাঁশখালী উপজেলা ও পৌরসভা বিএনপি কর্তৃক বিক্ষোভ মিছিল শান্তিপূর্ণভাবে সম্পন্ন  হওয়ার কিছুক্ষণ আগে পুলিশ মিছিলের উপর হামলা করে ঘটনাস্থল থেকে চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা দলের সভানেত্রী জান্নাতুল নাইম চৌধুরী রিকু ও বাঁশখালী পৌরসভার নেত্রী শারাবান তহুরা ফেরদৌসী কলি, ছাত্রদল নেতা ইমরান, পারভেজসহ ৬ জনকে গ্রেফতার করে। এছাড়া চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের সাবেক সভাপতি শহিদুল আলম, বিএনপি নেতা গিয়াস উদ্দীন চৌধুরী, শাহাবুদ্দিন, লুতু মেম্বার, আবদুল ওহাব, স্বেচ্ছাসেবক দল নেতা আলাউদ্দিন ইউসুফ, কৃষকদলের পলাশ, যুবদলের মোহাম্মদ জাফর, আবু তাহের, শফিউল করিম শফিক শহীদুল ইসলাম, ছাত্রদলের ইব্রাহিম, বেলাল, আজগর, এনামুল হক, ইমন ও মোহাম্মদ ফারুকসহ আহত ৩০ জনের অধিক।

হবিগঞ্জ জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক হাফিজুল ইসলামকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। শুক্রবার রাত সাড়ে বারোটার দিকে নবীগঞ্জের আউশকান্দি থেকে ডিবি পুলিশের একটি দল তাকে গ্রেফতার করে। এদিকে সকালে চুনারুঘাট উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ইন্জিনিয়ার আব্দুল করিম সরকার, উপজেলা ছাত্রদলের সাবেক আহবায়ক, চুনারুঘাট উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক সৈয়দ আবু নাঈম হালিম ও সাবেক ছাত্রনেতা, চুনারুঘাট পৌর যুবদলের সদস্য, শাহ্ নূর  আলী খানকে  গ্রেফতার করেছে চুনারুঘাট থানা পুলিশ।

নরসিংদীর বেলাবো উপজেলায় বিএনপি’র কেন্দ্র ঘোষিত কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে গতকাল প্রস্তুতি সভা চলাকালীন বিএনপি নেতা মতিউর রহমানের বাসভবনে যুবলীগ-ছাত্রলীগের সন্ত্রাসীরা সশস্ত্র হামলা চালিয়ে বাড়ীঘর ভাংচুর করে। উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আব্দুল কাদিরের গাড়ী ভাংচুর এবং ছাত্রদল নেতা মুরাদকে পিটিয়ে গুরুতর আহত করে সন্ত্রাসীরা। রায়পুরায় বিএনপি নেতা ইঞ্জিনিয়ার মো. আশরাফ উদ্দিন বকুলের এলাকায় অসংখ্য পুলিশ, ছাত্রলীগ আর যুবলীগের বাধার সম্মুখীন হন বিএনপি নেতাকর্মীরা। পুলিশ ও সন্ত্রাসীরা বিএনপি নেতাকর্মীদেরকে পুর্বঘোষিত শ্রীরামপুরের গরুর বাজার মাঠে প্রবেশের সকল পথ বন্ধ করে দেয়। এক পর্যায়ে রায়পুরা বিএনপি রায়পুরার ‘যুগির বাড়ির মোড় বালি মাঠে’ সভা সরিয়ে নিলেও সেখানেও পুলিশ ও সন্ত্রাসীরা আক্রমণ করে এবং নেতাকর্মীদেরকে আহত করে।

যশোরে জেলা বিএনপির ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, জেলা বিএনপি’র সদস্য সচিব সাবেরুল হক সাবু, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন এবং সদস্য মিজানুর রহমান খানের  বাসভবনে গতকাল মধ্যরাতে আওয়ামী সশস্ত্র সন্ত্রাসীরা কাপুরুষোচিত হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর চালায়।

উপজেলা ব্যাপী বিএনপি নেতাকর্মীদের ঘরে ঘরে তল্লাশী ও হুমকি অব্যাহত। হামলায় আহত বিএনপি নেতা শাহাবুদ্দিন ছাত্রদল নেতা মোহাম্মদ ফারুক, স্বেচ্ছাসেবক দল নেতা আলাউদ্দিন ইউসুফ। গ্রেফতার হয়েছেন-ছাত্রদল নেতা ইমরান ও পারভেজ।

ঢাকা পলিটেকনিক ছাত্রদলের সাবেক যুগ্ম আহবায়ক মুরাদ রহমান তার নিজ এলাকায় এক কর্মসূচিতে ছাত্রলীগের নিষ্ঠুর হামলায় গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

কুষ্টিয়ায় জেলা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি ও দৌলতপুর উপজেলা বিএনপি’র সভাপতি রেজা আহমেদ বাচ্চু মোল্লার ছেলেসহ ছাত্রদল নেতৃবৃন্দকে গ্রেফতার করা হয়েছে।

রাঙ্গামাটির বাঘাইছড়িতে কর্মসূচি পালনকালে ছাত্রদল নেতা মো. আল আমিন, যুবদল নেতা মো. রফিকসহ বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছে।
বাগেরহাট জেলাধীন সদর উপজেলা ও পৌর বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে পুলিশি ন্যাক্কারজনক হামলা এবং জেলা বিএনপি’র আহবায়ক কমিটির সদস্য ব্যারিস্টার জাকির হোসেনের বাসভবনে হামলা চালিয়েছে।
চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রদল নেতা ইরফানুল হাসান রকি, জয়নাল আবেদিন হিরণ, যুবদল নেতা আলমগীর মঞ্জুসহ অনেক নেতাকর্মীর ওপর ছাত্রলীগ ও যুবলীগ সন্ত্রাসীরা হামলা চালিয়ে তাদেরকে গুরুতর আহত করেছে।

নোয়াখালীতে বিএনপি’র কেন্দ্র ঘোষিত কর্মসূচি পালনকালে পুলিশের গুলিতে গুলিবিদ্ধ ছাত্রদল নেতা মাসুদ রানাসহ চাটখিল উপজেলা বিএনপি’র অসংখ্য নেতাকর্মীর ওপর হামলা চালানো হয়েছে।
বিএনপি মহাসচিব অবিলম্বে বিএনপি’র শান্তিপূর্ণ কর্মসূচির ওপর হামলাকারী আওয়ামী সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর আহবান জানান। তিনি গ্রেফতারকৃত নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তিসহ আহতদের দ্রুত সুস্থতা কামনা করেন।
Leave A Reply

Your email address will not be published.