বৃষ্টিতে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকার প্রস্তুতি ম্যাচ পরিত্যক্ত

0 8,816

বিশ্বকাপের মূল লড়াইয়ে নামার আগে শেষ প্রস্তুতি ম্যাচ। কিন্তু মাঠে নামার সুযোগই পেলো না বাংলাদেশ ক্রিকেট দল। বৃষ্টির কারণে ম্যাচটি পরিত্যক্ত হয়েছে টসের আগেই।

ব্রিসবেনের অ্যালান বোর্ডার ফিল্ডে এই ম্যাচে বৃষ্টি হতে পারে শঙ্কা ছিল আগেই। শেষ পর্যন্ত এতটাই বৃষ্টি হলো যে মাঠই প্রস্তুত করা গেলো না। ফলে টসের আগেই ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা।

বাংলাদেশের জন্য এই প্রস্তুতি ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ ছিল। বিশ্বকাপের সুপার টুয়েলভে খেলার আগে শেষবারের মতো শুধু নিজেদের ঝালিয়ে নেওয়াই নয়, আগের ম্যাচের ভুলত্রুটি শুধরে কতটা প্রস্তুত দল, সেটি দেখার সুযোগ ছিল এই ম্যাচে।

প্রথম প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ যাচ্ছেতাই পারফরম্যান্স দেখিয়েছে। আফগানিস্তানের বিপক্ষে প্রথম দশ ওভার ভালো করলেও (উঠেছিল ৬৭ রান) বরাবরের মতো শেষের দশ ওভারে খেই হারিয়েছেন বোলাররা।

ফলে আফগানিস্তান পেয়ে যায় ১৬০ রানের লড়াকু সংগ্রহ। জবাব দিতে নেমে ব্যাটাররা রীতিমত লজ্জায় ফেলেছেন দলকে। ২৮ রানে ৫ উইকেট হারানো বাংলাদেশের ইনিংস থামে ৯৮তে।

টপঅর্ডার ব্যাটিং, ডেথ ওভারের বোলিং-সব কিছুতেই একদম ছন্নছাড়া এক দল দেখা গেছে। আজ সুযোগ ছিল নিজেদের নতুন করে চেনানোর, বিশ্বকাপের আগে ভালো খেলে আত্মবিশ্বাস বাড়িয়ে নেওয়ার। বৃষ্টি সেই সুযোগটা আর দিলো না।

সুপার টুয়েলভে বাংলাদেশের প্রথম ম্যাচ আগামী ২৪ অক্টোবর। বাছাইপর্ব থেকে পেরিয়ে আসা দলের সঙ্গে খেলবে টাইগাররা।

এমএমআর/জেআইএম Jn

Leave A Reply

Your email address will not be published.